ঢাকা, মঙ্গলবার, ১৪ আশ্বিন ১৪২৭, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১০ সফর ১৪৪২

আন্তর্জাতিক

নেপালে বন্যা-ভূমিধসে ক্ষতিগ্রস্তদের সহায়তা দিল ভারত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২০
নেপালে বন্যা-ভূমিধসে ক্ষতিগ্রস্তদের সহায়তা দিল ভারত ...

নেপালে বন্যা ও ভূমিধসে ক্ষতিগ্রস্তদের জন্য তাঁবু ও প্লাস্টিক শিট উপহার দিয়েছে ভারত। দেশটির পাঁচটি জেলায় ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর মধ্যে বিতরণ করার জন্য এ উপহার দেওয়া হয়।

রোববার (১৩ সেপ্টেম্বর) এসব সামগ্রীর একটি চালান নেপালে ভারতীয় দূতাবাসের উপ-রাষ্ট্রদূত নামগ্যা খাম্পা নেপালের সংসদ সদস্য এবং নেপাল-ভারত ওমেন ফ্রেন্ডশিপ সোসাইটির (এনআইডব্লিউএফএস) প্রেসিডেন্ট চন্দা চৌধুরীর হাতে তুলে দেন। খবর ইয়াহুনিউজের।

নেপালের ভারতীয় দূতাবাস জানায়, দুর্যোগ মোকাবিলায় নেপালকে এ সামগ্রী উপহার দেওয়ার বিষয়টি ভারত সরকারের নিয়মিত মানবিক সহায়তার অংশ।

এক বিবৃতিতে নেপালের ভারতীয় দূতাবাস জানায়, নেপালের পাঁচটি জেলায় বন্যা ও ভূমিধসে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর মধ্যে বিতরণের জন্য এসব সামগ্রী উপহার হিসেবে দেওয়া হয়েছে। উপহার দেওয়া সামগ্রীগুলোর মধ্যে তাঁবু ও প্লাস্টিকের শিট রয়েছে। বন্যা ও ভূমিধসের ফলে নেপালের সিন্ধুপালচোক, কৈলালী, মহোত্তারী, নওয়ালপাড়া এবং সরলাহী জেলাগুলোতে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে স্থানীয় সরকারের সঙ্গে সমন্বয় করে পুরো চালানটি এনআইডব্লিউএফএস-এর মাধ্যমে বিতরণ করা হবে।

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২০
এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa