ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

তামিলনাডুতে আতশবাজি কারখানায় বিস্ফোরণ, ৯ নারী নিহত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৯ ঘণ্টা, সেপ্টেম্বর ৪, ২০২০
তামিলনাডুতে আতশবাজি কারখানায় বিস্ফোরণ, ৯ নারী নিহত ঘটনাস্থল, ছবি: সংগৃহীত

ভারতের তামিলনাডুতে আতশবাজি কারখানায় বিস্ফোরণে নয় নারী নিহত হয়েছেন। গুরুতর আহত হয়েছেন আরও চারজন।

এছাড়া বিস্ফোরণে কারখানার মালিকও মারা গেছেন বলে জানিয়েছে পুলিশ।

পুলিশের বরাত দিয়ে স্থানীয় সংবাদমাধ্যম বলছে, শুক্রবার (০৪ সেপ্টেম্বর) রাজ্যের রাজধানী চেন্নাই থেকে ১৯০ কিলোমিটার দূরে কুদ্দালোরে এ ঘটনা ঘটেছে।

বিস্ফোরণে ধসে পড়া স্থাপনার ধ্বংসাবশেষের কাছে অবাক হয়ে মানুষ কাঁদছে। মরদেহগুলোও সেখানের চারপাশে পড়ে রয়েছে। একইসঙ্গে ভিড়ও জমেছে ঘটনাস্থলে।

কুদ্দালোরের পুলিশ সুপার অভিনব সংবাদমাধ্যমকে জানিয়েছেন, কারখানাটি লাইসেন্সপ্রাপ্ত ইউনিট ছিল। নিহতদের আটজন শ্রমিক ছিলেন। তবে তারা দেশীয় বোমা তৈরি করছিলেন কি-না এবং তারা কেবল অনুমোদিত বিস্ফোরক তৈরি করছিলেন কি-না, তা খতিয়ে দেখা হচ্ছে।

টাইমস অব ইন্ডিয়া বলছে, দিওয়ালি উৎসব উপলক্ষে ওই কারখানায় আতশবাজি উৎপাদনের কর্মযজ্ঞ চলছিল। এছাড়া এর সঙ্গে এসে যোগ হয়েছে দুর্গাপূজাও। বছরের এ সময়টাতে এখানের শ্রমিকদের একটু ভালো আয় হতো।

এনডিটিভি জানিয়েছে, এই শিল্প দুর্ঘটনা এমন একটা সময় ঘটেছে, যখন মহামারি করোনা ভাইরাস সংকটের মধ্যেও রাজ্য সরকার শতভাগ লোকবল নিয়ে শিল্প প্রতিষ্ঠানগুলোকে কাজ শুরু করতে বলছে।

বাংলাদেশ সময়: ১৫৪৮ ঘণ্টা, সেপ্টেম্বর ০৪, ২০২০
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।