ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

জইশের মাসুদ আজহারকে আশ্রয় দিচ্ছে পাকিস্তান: ভারত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩১ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২০
জইশের মাসুদ আজহারকে আশ্রয় দিচ্ছে পাকিস্তান: ভারত ...

পাকিস্তান জইশ-ই-মোহাম্মদের বিরুদ্ধে ব্যবস্থা তো নিচ্ছেই না উল্টো সংগঠনটির নেতা মাসুদ আজহারকে আশ্রয় দিয়ে পুলওয়ামায় হামলার দায়ভার এড়িয়ে যাচ্ছে বলে অভিযোগ করেছে ভারত।

সম্প্রতি এক ব্রিফিংয়ে এ অভিযোগ করেন ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র অনুরাগ শ্রীবাস্তব।

খবর জি নিউজের।

ব্রিফিংয়ে তিনি বলেন, পুলওয়ামায় হামলার দায়ভার স্বীকার করেছে জইশ-ই-মোহাম্মদ। ২০১৯ সালের ১৪ ফেব্রুয়ারি এ হামলায় আইনশৃঙ্খলা বাহিনীর ৪০ জনের মৃত্যু হয়। প্রায় দেড় বছর তদন্ত শেষে এ ঘটনার অভিযোগপত্র জমা দেওয়া হয়েছে।

‘এটা সন্ত্রাসবাদকে চিহ্নিত করার পাশাপাশি বর্বর এ হামলার কুশীলবদের বিচারের মুখোমুখি করার প্রক্রিয়া। আমাদের লক্ষ্য শুধুমাত্র বিবৃতি বা বিজ্ঞপ্তি প্রকাশ নয়। ’

তিনি আরও বলেন, অভিযোগপত্রে প্রথম অভিযুক্ত হলো জইশের নেতা মাসুদ আজহার। তিনি পাকিস্তানে অব্যাহতভাবে নিরাপদ একটি আশ্রয় খুঁজে বেড়াচ্ছেন। হামলায় তার সম্পৃক্ততার বিষয়ে পর্যাপ্ত তথ্য পাকিস্তানের কাছে দেওয়া হয়েছে তবুও দেশটি দায় এড়িয়ে যাচ্ছে।

অনুরাগ আরও বলেন, পাকিস্তান ২০০৮ সালে মুম্বাইয়ে হামলাকারীদের বিরুদ্ধে এখনো কোনো বিশ্বাসযোগ্য ব্যবস্থা নেয়নি। সে হামলায় ১৬৫ জনের মৃত্যু হয়েছিল।

বাংলাদেশ সময়: ১৭২৯ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২০
এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।