ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

কর্তারপুর করিডোরে সেতু নির্মাণে পাকিস্তানের সমীক্ষা দল ভারতে

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৭ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২০
কর্তারপুর করিডোরে সেতু নির্মাণে পাকিস্তানের সমীক্ষা দল ভারতে কর্তারপুর করিডোর

ডেরা বাবা নানক-কর্তারপুর করিডোর প্রকল্পের পাকিস্তান অংশটি নির্মাণের জন্য ভারত ও পাকিস্তান প্রতিনিধিদের একটি যৌথ সমীক্ষা হয়েছে।

বৃহস্পতিবার (২৮ আগস্ট) এ সমীক্ষা হয়।

এএনআই জানায়, ভারতের জাতীয় মহাসড়ক কর্তৃপক্ষ চিঠিতে জানায়, বিএসএফকে অবহিত করা হয়েছে যে, পাকিস্তান তাদের অংশে একটি সেতু নির্মাণ করতে চায়, যা ভারতের সেতুর সঙ্গে যুক্ত হবে এবং এন প্রকল্পের সমীক্ষা চালানোর জন্য সাতজন প্রকৌশলীর একটি সমীক্ষা দল ভারতের অংশের সেতুটি পরিদর্শন করবে।

৪ দশমিক ৭ কিলোমিটার দীর্ঘ কর্তারপুর সাহিব করিডোর, ভারতের পাঞ্জাবের ডেরা বাবা নানক সাহিবের সঙ্গে পাকিস্তানের পাঞ্জাবের নারওয়াল জেলার কর্তারপুরের দরবার সাহিবকে সংযোগ করে। গত বছর এটি উদ্বোধন করা হয়। তবে করোনা ভাইরাসের সংক্রমণ শুরু হলে করিডোরটি বন্ধ করে দেয় ভারত সরকার।

এনডিটিভি জানায়, কথিত আছে, কর্তারপুরেই জীবনের শেষ ১৮ বছর কাটান শিখ ধর্মের প্রবর্তক গুরু ‌নানক। এ করিডোরটির সাহায্যে ভিসা ছাড়াই সেখানে যেতে পারবেন ভারতীয় তীর্থযাত্রীরা। শুধু ওই তীর্থযাত্রীদের নিজেদের পাসপোর্ট বহন করতে হবে এবং কর্তারপুরে দরবার সাহিবের গুরুদ্বার দেখার জন্য একটি অনুমতি নিতে হবে।

বাংলাদেশ সময়: ১৪৪৭ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২০
এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।