ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

ভেড়ার দাম চার কোটি ১৬ লাখ টাকা!

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩২ ঘণ্টা, আগস্ট ২৯, ২০২০
ভেড়ার দাম চার কোটি ১৬ লাখ টাকা! ভেড়া, ছবি: সংগৃহীত

ভেড়া একটি সাধারণ প্রাণী, যা গ্রামে-গঞ্জে সবসময়ই নজরে পড়ে। তবে এবার যে ভেড়ার কথা বলছি সেটি একটি বিশেষ ধরনের ভেড়া, যা ইতোমধ্যে বিক্রি হয়েছে তিন লাখ ৬৭ হাজার ৫০০ ব্রিটিশ পাউন্ডে (চার কোটি ১৬ লাখ ২৫ হাজার টাকা)।

এটি বিশ্বের সবচেয়ে দামি ভেড়া বলে মনে করা হচ্ছে।  
সম্প্রতি ভেড়াটি বিক্রি হয়েছে স্কটল্যান্ডে। ডাবল ডায়মন্ড নামে এ ভেড়াটি ল্যানার্কের স্কটিশ ন্যাশনাল টেক্সেলে বিক্রি করা হয়। খবর দ্য গার্ডিয়ানের।

প্রতিবেদনে বলা হয়েছে, ভেড়াটি বিক্রি করেছেন চার্লি বোডেন ও তার পরিবার। নিলামে প্রথমে এর দাম হাঁকা হয়েছিল ১০ হাজার ৫০০ পাউন্ড। পরে এটি তিন লাখ ৬৭ হাজার ৫০০ পাউন্ডে কিনে নেন তিন কৃষকের একটি অংশীদারি প্রতিষ্ঠান।

ক্রেতাদের প্রতিষ্ঠান প্রটেক্টার্স ফার্মের ব্যবস্থাপক জেফ আইকেন বলেন, আমার দেখা সবচেয়ে সেরা ভেড়া এটি। এর পাগুলো নিখুঁত ও উজ্জ্বল। যার উপরের অংশ চমৎকার। এর সবকিছুই আছে।

নিলামকারী প্রতিষ্ঠান দ্য টেক্সেল শিপ সোসাইটি জানিয়েছে, এর আগে ২০০৯ সালে দুই লাখ ৩১ হাজার পাউন্ডে (দুই কোটি ৬১ লাখ ৬৪ হাজার টাকা) একটি ভেড়া বিক্রি হয়েছিল। এতোদিন পর্যন্ত সেটি ছিল বিশ্বের সবচেয়ে বেশি দামে বিক্রিত ভেড়া। এবার ডাবল ডায়মন্ড সেই রেকর্ড ভেঙে দিলো।

বাংলাদেশ সময়: ১২৩০ ঘণ্টা, আগস্ট ২৯, ২০২০
নিউজ ডেস্ক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।