ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

৭৫ বৃদ্ধকে হত্যা করলো ‘বোকো হারাম’

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১২ ঘণ্টা, আগস্ট ২৭, ২০২০
৭৫ বৃদ্ধকে হত্যা করলো ‘বোকো হারাম’

নাইজেরিয়ায় এক রাতেই একই এলাকার ৭৫ জন প্রবীণকে গুলি করে হত্যা করেছে সশস্ত্র সন্ত্রাসী গোষ্ঠী বোকো হারাম। স্থানীয় গণমাধ্যমের বরাত দিয়ে এ খবর জানিয়েছে আনাদুলু এজেন্সি।

 

স্থানীয় সিনেটর জানান, বুধবার এক অনুষ্ঠান চলাকালে বর্নো রাজ্যের মাইদুগুরি এলাকায় সন্ত্রাসীরা অতর্কিত হামলা চালিয়ে তাদের হত্যা করে।  

তিনি বলেন, ওই এলাকার মানুষ সন্ত্রাসী হামলার কারণে খুবই বিপজ্জক অবস্থায় আছে। এমনকি একজন সিনেটর হিসেবেও আমি ওই এলাকায় যেতে পারি না। কারণ এলাকাটি নিরাপদ নয়।  

তিনি আরও বলেন, নিরাপত্তা বাহিনী প্রতিদিনই যথাসাধ্য তাদের দায়িত্ব পালন করছে। কিন্তু প্রতিদিনই সেখানে মানুষ মারা যাচ্ছে। পরিস্থিতি খুবই খারাপ।  
 
হামলার বিষয়ে নাইজেরিয়ার সরকারের পক্ষ থেকে বিস্তারিত কিছু জানানো হয়নি।

সহিংসতার কারণে ওই এলাকার মানুষ প্রতিনিয়ত ক্ষুধা আর দারিদ্রতার সঙ্গে যুদ্ধ করছে। পরিস্থিতি দিন দিন আরও খারাপের দিকে যাচ্ছে।  

গত এক দশকে দেশটির উত্তর-পূর্বাঞ্চলে বোকো হারামের হামলায় নিরাপত্তা বাহিনীর সদস্যসহ ৫০ হাজার মানুষের মারা গেছেন। বাস্তুচ্যুত হয়েছেন ৩০ লাখেরও বেশি নাইজেরিয়ান। সূত্র: আনাদুলু এজেন্সি।

বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, আগস্ট ২৭, ২০২০
নিউজ ডেস্ক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।