ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

পাকিস্তানে ক্ষেপণাস্ত্র হামলায় ৬ জঙ্গি নিহত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০১০
পাকিস্তানে ক্ষেপণাস্ত্র হামলায় ৬ জঙ্গি নিহত

মিরানশাহ (পাকিস্তান): আফগান সীমান্তবর্তী পাকিস্তান নিয়ন্ত্রিত কাশ্মিরে রোববার  মার্কিন চালকবিহীন বিমান থেকে ছোড়া ক্ষেপণাস্ত্রের আঘাতে কথিত ৬ জঙ্গি নিহত হয়। এ সময় ব্যর্থ আত্মঘাতী বোমা হামলাকারীও নিহত হয়।



সম্প্রতি উত্তরপশ্চিম এ উপজাতীয় অধ্যূষিত এলাকায় আত্মঘাতী ও বোমা হামলার পরিপ্রেক্ষিতে মার্কিন চালকবিহীন বিমান হামলার সংখ্যা বেড়ে গেছে।

নাম প্রকাশে অনিচ্ছুক পাকিস্তানের এক ঊর্ধ্বতন কর্মকর্তা এএফপিকে জানান, ‘এক চালকবিহীন বিমান থেকে একটি বাড়িকে লক্ষ্য করে ২টি ক্ষেপণাস্ত্র হামলা চালানো হয়। এতে ৬ জঙ্গি নিহত হয়। ’

এদিকে, তালেবান মঙ্গলবার ঘোষণা দেয়, তারাও মার্কিন চালকবিহীন বিমানের হামলার প্রতিশোধ নিতে পাকিস্তানি নিরাপত্তা কর্মীদের ওপর হামলা অব্যাহত রাখবে।

তেহরিক-ই-তালিবান পাকিস্তান (টিটিপি)-এর এক মুখপাত্র টেলিফোনে সংবাদমাধ্যমকে বলেন, ‘আমরা পাকিস্তানি নিরাপত্তা বাহিনীকে লক্ষ্য করে হামলা চালাবো। কারণ, পাকিস্তান মার্কিন যুক্তরাষ্ট্রকে চালকবিহীন বিমান হামলা চালানোর অনুমতি দিয়েছে। ’

মিরানশাহের অন্য এক গোয়েন্দা কর্মকর্তা জঙ্গিদের হত্যার সত্যতা নিশ্চিত করেন। তিনি এ সময় বলেন, নিহতদের মধ্যে দুইজন বিদেশি জঙ্গিও রয়েছে।

এ এলাকায় তালেবান জঙ্গি ও আল কায়দা সমর্থিত জঙ্গিদের ব্যাপক প্রভাব আছে।

বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।