ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

রাশিয়ার করোনার টিকা নেবে মেক্সিকো

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৫৬ ঘণ্টা, আগস্ট ১৯, ২০২০
রাশিয়ার করোনার টিকা নেবে মেক্সিকো মেক্সিকোর প্রেসিডেন্ট আন্দ্রেস ম্যানুয়েল লোপেজ ওব্রাদর, ছবি: সংগৃহীত

রাশিয়ার করোনা ভাইরাসের টিকা স্বেচ্ছায় গ্রহণ করবেন বলে জানিয়েছেন মেক্সিকোর প্রেসিডেন্ট আন্দ্রেস ম্যানুয়েল লোপেজ ওব্রাদর। শুধু তাই নয়, তিনি নিজের শরীরে প্রথম এ টিকা নেবেন।

করোনায় বিপর্যস্ত সারা বিশ্ব টিকা আবিষ্কারের আপ্রাণ চেষ্টায় চালিয়ে যাচ্ছে। এরইমধ্যে প্রথম করোনা ভ্যাকসিন আবিষ্কারের ঘোষণা দিয়ে আলোড়ন সৃষ্টি করেছে রাশিয়া। যদিও সেই ভ্যাকসিন নিয়ে বিভিন্ন দিক থেকে প্রশ্নও উঠেছে। নিয়ম না মেনে ভ্যাকসিন আবিষ্কারের ঘোষণা করা হয়েছে বলে অভিযোগ করা হয়েছে। রাশিয়ার এ ভ্যাকসিনকে অনুমোদন দেয়নি বিশ্ব স্বাস্থ্য সংস্থা (হু)।

আন্তর্জাতিক গণমাধ্যম জানায়, বিতর্ক থাকলেও রাশিয়ার করোনা ভাইরাসের টিকা স্বেচ্ছায় গ্রহণ করবেন বলে জানিয়েছেন মেক্সিকোর প্রেসিডেন্ট আন্দ্রেস ম্যানুয়েল লোপেজ ওব্রাদর। রাশিয়ার এ টিকাকেই অনুমোদন দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে মেক্সিকো। তারা এ টিকার প্রথম ব্যাচ উৎপাদনও করবে বলে ঘোষণা করেছে। শুধু তাই নয়, মানুষের মন থেকে ভয় কাটাতে তিনি নিজের শরীরে প্রথম এ টিকা নেবেন বলে জানিয়েছেন।

বাংলাদেশ সময়: ০২৫৫ ঘণ্টা, আগস্ট ১৯, ২০২০
এসকে/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।