ঢাকা, রবিবার, ১২ আশ্বিন ১৪২৭, ২৭ সেপ্টেম্বর ২০২০, ০৮ সফর ১৪৪২

আন্তর্জাতিক

২ লাখ কর্মীকে আরও এক বছর ঘরে কাজ করার সুযোগ দিল গুগল

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৬ ঘণ্টা, জুলাই ২৮, ২০২০
২ লাখ কর্মীকে আরও এক বছর ঘরে কাজ করার সুযোগ দিল গুগল

করোনা ভাইরাস সংক্রমণের শুরু থেকেই বেশিরভাগ কর্মীদের বাসা থেকে কাজ করার সুযোগ করে দিয়েছিল গুগল। এবার নতুন করে আরও এক বছর অর্থাৎ ২০২১ সালের ৩০ জুন পর্যন্ত এই সময়ের মেয়াদ বাড়াল ইন্টারনেটের সেরা এই সার্চ ইঙ্গিন।

সোমবার (২৭ জুলাই) এমনটি নিশ্চিত করেছে এই টেক জায়ান্ট।

কর্মীদের ইমেইলের মাধ্যমে গুগলের প্রধান নির্বাহী সুন্দর পিচাই বলেন, ‘পরিকল্পনা অনুযায়ী কর্মীদের বিশ্বব্যাপী ২০২১ সালের ৩০ জুন পর্যন্ত ঘরে বসে কাজ করার মেয়াদ বাড়ানো হলো। এর ফলে অফিসে আসার আর দরকার হচ্ছে না। ’

এ ব্যাপারে ওয়াল স্ট্রিট জার্নাল প্রথম সংবাদ প্রকাশ করে। তারা জানায়, প্রায় ২ লাখ গুগলের কর্মী ও বিশ্বব্যাপী তাদের কনট্রাকটরদের বাসায় কাজ করার সময় বাড়ানো হয়েছে। যেটির মেয়াদ মূলত আসছে জানুয়ারিতে শেষ হতো।

এদিকে গুগলের এমন সিদ্ধান্ত অন্য টেক ফার্মগুলো বা বেশি কর্মীবান্ধব প্রতিষ্ঠানগুলোর জন্যও একটা সংকেত হিসেবে কাজ করবে। কেননা কোভিড-১৯ পরিস্থিতিতে এখনও কর্মস্থলে স্বাভাবিকভাকে কাজ করার পরিবেশ ফিরে আসেনি।

যদিও অনেক টেক ফার্ম ইতোমধ্যে নিজেদের অফিস ধীরে ধীরে খোলার কথা জানিয়েছে। তবে সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটার নিশ্চিত করেছে, সমস্ত কর্মীদের অনির্দিষ্টকালের জন্য ঘরে কাজ চালিয়ে যাওয়ার অনুমতি দেবে।

বাংলাদেশ সময়: ১০২৩ ঘণ্টা, জুলাই ২৮, ২০২০
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa