ঢাকা, শনিবার, ৩১ শ্রাবণ ১৪২৭, ১৫ আগস্ট ২০২০, ২৪ জিলহজ ১৪৪১

আন্তর্জাতিক

প্লেনে হত্যার হুমকি, জরুরি অবতরণ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৯ ঘণ্টা, জুলাই ১৪, ২০২০
প্লেনে হত্যার হুমকি, জরুরি অবতরণ

ওয়াশিংটনের সিয়াটলে আলাস্কা এয়ারলাইন্সের একটি ফ্লাইটে সব আরোহীকে হত্যার হুমকি দিয়েছেন এক যাত্রী। পরে পরিস্থিতি কোনো রকমে সামাল দিয়ে প্লেনটি জরুরি অবতরণ করতে বাধ্য হয়েছে।

শনিবার (১১ জুলাই) স্থানীয় সময় রাত ১১টা ১৫ মিনিটের দিকে শিকাগোর উদ্দেশে উড্ডয়ন করে ফ্লাইট-৪২২। এর ২০ মিনিটের মধ্যেই ফ্লাইটটিতে এ ধরনের ঘটনা ঘটে।

অবশ্য আরোহীরা মিলে হত্যাচেষ্টাকারীকে পরাস্ত করে ধরে ফেলেন।

ব্রিটিশ সংবাদমাধ্যম ডেইলি মেইলের ভিডিওতে দেখা গেছে, হত্যাচেষ্টাকারী মধ্যবয়সী লোকটি মাস্ক পরে আছেন। কেবিনের মধ্যে বারবার হাঁটা-চলা করছেন। আর চিৎকার করে বলছেন, ‘আপনারা যদি যিশুকে কালো মানুষ না মনে করেন, তাহলে আমি এই প্লেনের সবাইকে হত্যা করব’।

তিনি যখন প্লেনের ভেতরে হাঁটছিলেন, তখন তাকে চিৎকার করে এও বলতে শোনা গেছে, ‘এটি গ্রহণ করুন, এটি গ্রহণ করুন’। হত্যাচেষ্টাকারী বারবার এও বলছিলেন, ‘যিশুর নামে মারা যান’। পরে যাত্রীরা ভয়ে নিজেদের আসন ছেড়ে সরে যেতে বাধ্য হন।

আলাস্কা এয়ারলাইন্স জানিয়েছে, সিয়াটল-টাকমো বিমানবন্দর থেকে শনিবার রাত ১১টা ১৫ মিনিটের দিকে প্লেনটি যাত্রা করে। এর ২০ মিনিট পরেই এ ঘটনা ঘটে। পরে ফ্লাইটটি জরুরি অবতরণ করাতে বাধ্য হন পাইলট।

আলাস্কা এয়ারলাইন্সের একজন মুখপাত্র বলেছেন, আরোহণের সময় লোকটি শারীরিকভাবে মারাত্মক আক্রমণাত্মক হয়ে উঠেছিলেন। পরে আইন প্রয়োগকারী কর্মকর্তা ফ্লাইট সহকারী এবং তিনজন যাত্রী নিয়ে ওই যুবককে পরাস্ত করে ফেলেন।

এরপরই কেবিন ক্রু ঘোষণা দেন, প্লেনটি নিকটতম বিমানবন্দরে অবতরণ করবে। সে অনুযায়ী সেই বিমানবন্দরেই ফিরে যেতে বাধ্য হয় প্লেন। জরুরি অবতরণের পরে লোকটিকে সিয়াটল পুলিশের হাতে হস্তান্তর করা হয়। এছাড়া তিনি এর আগে কারাগারে বন্দি ছিলেন বলে জানা গেছে।

বাংলাদেশ সময়: ১৬১৬ ঘণ্টা, জুলাই ১৪, ২০২০
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa