ঢাকা, রবিবার, ৫ আশ্বিন ১৪২৭, ২০ সেপ্টেম্বর ২০২০, ০১ সফর ১৪৪২

আন্তর্জাতিক

সিউলের নিখোঁজ মেয়র পার্কের মরদেহ উদ্ধার

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪৫ ঘণ্টা, জুলাই ১০, ২০২০
সিউলের নিখোঁজ মেয়র পার্কের মরদেহ উদ্ধার

দক্ষিণ কোরিয়ার রাজধানী সিউলের মেয়র পার্ক ওন সুন নিখোঁজ হওয়ার সাত ঘণ্টা পর তার মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

পুলিশ জানিয়েছে, উত্তর সিউলে মনোরম পাহাড়ি একটি রেস্তোরাঁর কাছে মরদেহটি খুঁজে পেয়েছে তারা। তবে তার মৃত্যুর কারণ জানা যায়নি।

পাওয়া যায়নি কোনো আত্মহত্যার নোটও।
 
স্থানীয় গণমাধ্যমে বলছে, তার ব্যক্তিগত সচিবদের একজন মেয়রের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ দায়ের করেছেন বুধবার।
 
বৃহস্পতিবার (৯ জুলাই) সকাল সাড়ে ১০টার দিকে তিনি তার অফিসিয়াল বাসা থেকে বেরিয়ে যান। তারপর আর ফেরেননি। সন্ধ্যার দিকে তার মেয়ে থানায় অভিযোগ দায়ের করেন। পরবর্তীতে পুলিশ অনুসন্ধান চালিয়ে রাতে মৃত অবস্থায় তাকে উদ্ধার করে।
 
প্রায় এক কোটি লোকের নগরের মেয়র হিসেবে পার্ক দক্ষিণ কোরিয়ার অন্যতম প্রভাবশালী রাজনীতিবিদ এবং করোনা ভাইরাস মহামারির প্রতিক্রিয়াতে ব্যাপক ইতিবাচক ভূমিকা পালন করেছিলেন। ২০২২ সালের রাষ্ট্রপতি নির্বাচনে তাকে সম্ভাব্য রাষ্ট্রপতি আশাবাদী হিসেবে দেখা হয়েছিল।
 
বিশিষ্ট মানবাধিকার কর্মী ও আইনজীবী পার্ক ২০১১ সাল থেকে সিওলের মেয়র ছিলেন, লিঙ্গ সমতার আন্দোলনের জন্য তিনি জনপ্রিয় ছিলেন। এছাড়া দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় জাপানী আর্মির দ্বারা যৌনদাসের শিকার নারীদের আন্দোলনের সঙ্গে যুক্ত ছিলেন তিনি।
 
বাংলাদেশ সময়: ০৮৪২ ঘণ্টা, জুলাই ১০, ২০২০
ইইউডি/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa