ঢাকা, বৃহস্পতিবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৬ আগস্ট ২০২০, ১৫ জিলহজ ১৪৪১

আন্তর্জাতিক

৫৫০ কর্মী ছাঁটাই করবে ব্রিটিশ পত্রিকা মোগল ‘মিরর’ গ্রুপ 

আন্তর্জাতিক ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৭-০৮ ১০:৪১:৫৮ এএম
৫৫০ কর্মী ছাঁটাই করবে ব্রিটিশ পত্রিকা মোগল ‘মিরর’ গ্রুপ  ছবি: সংগৃহীত

করোনা পরিস্থিতিতে বিক্রি কমে যাওয়া ও বিজ্ঞাপনে ভাটা পড়ায় ১২ শতাংশ কর্মী ছাঁটাইয়ের সিদ্ধান্ত নিয়েছে ডেইলি মিরর, ডেইলি এক্সপ্রেসসহ যুক্তরাজ্যভিত্তিক ৪০টি পত্রিকার মালিক, মিডিয়া গ্রুপ ‘রিচ’ (ট্রিনিটি মিরর)।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদন থেকে এ তথ্য জানা যায়।

  

ডেইলি মিরর, ডেইলি এক্সপ্রেস ছাড়াও সানডে মিরর, সানডে পিউপল, ডেইলি স্টার, ডেইলি স্টার সানডেসহ স্থানীয় আরও অনেকগুলো পত্রিকার মালিক রিচ।  

রিচ জানায়, করোনা পরিস্থিতিতে প্রতিষ্ঠানের আয় কমে যাওয়ায় তারা নিজেদের ৫৫০ কর্মীকে ছাঁটাইয়ের সিদ্ধান্ত নিয়েছে।  

বিবিসি জানায়, করোনার আগে থেকেই রিচের পত্রিকা বিক্রি কমে আসছিল। করোনায় সেটি আরও অনেক পড়তির দিকে চলে গেছে। সার্বিক পরিস্থিতিতে জুন মাসে তাদের আয় কমেছে ৩০ শতাংশ।  

রিচের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) জিম মুলেন কর্মী ছাঁটাইয়ের পেছনে পত্রিকা বিক্রিতে ভাটা পড়া ও বিজ্ঞাপনের আয় কমে যাওয়াকে দায়ী করেছেন।  

তিনি বলেন, সার্বিক এই বাস্তবতা ও আগামীতে গ্রাহক সেবার মানে কৌশলগত পরিবর্তনের অংশ হিসেবে আমাদের প্রাতিষ্ঠানিক কিছু বদল ঘটাতে হবে। এ জন্য দরকারি পদক্ষেপ নিতে আমরা তৈরি।  

‘দুর্ভাগ্যজনকভাবে এই রুপান্তরের জন্য আমাদের ১২ শতাংশ কর্মীকে ছাঁটাই করতে হবে। এ সহকর্মীদের যাতে আমরা সম্মানের সঙ্গে বিদায় জানাতে পারি অবশ্যই তা নিশ্চিত করা হবে। ’

বাংলাদেশ সময়: ১০৪০ ঘণ্টা, জুলাই ০৮, ২০২০ 
এইচজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa