ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

করোনা উপসর্গে ভুগছেন ব্রাজিলের প্রেসিডেন্ট বোলসোনারো

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪০ ঘণ্টা, জুলাই ৭, ২০২০
করোনা উপসর্গে ভুগছেন ব্রাজিলের প্রেসিডেন্ট বোলসোনারো

মহামারির শুরু থেকেই করোনা ভাইরাসকে রীতিমত তাচ্ছিল্য করে চলা ব্রাজিল প্রেসিডেন্ট জাইর বোলসোনারোই এবার উচ্চ মাত্রার জ্বর, শ্বাসে সমস্যাসহ বিভিন্ন করোনা উপসর্গে ভুগতে শুরু করেছেন। এরই মাঝে পরীক্ষার জন্য তার নমুনা সংগ্রহ করা হয়েছে। এ নিয়ে চতুর্থবারের মতো করোনা সন্দেহে তার নমুনা পরীক্ষা হচ্ছে। আগের ৩ বারই তার করোনা নেগেটিভ আসে। 

মঙ্গলবার (৭ জুলাই) আন্তর্জাতিক সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদন থেকে এ তথ্য জানা যায়।  

স্থানীয় সময় মঙ্গলবার বোলসনারোর নমুনা পরীক্ষার ফল পাওয়া যাবে বলে জানিয়েছে বিবিসি।

 

সমর্থকদের উদ্দেশ্যে বোলসোনারো জানিয়েছেন, এরই মাঝে তার ফুসফুস পরীক্ষা করা হয়েছে। তাতে কোনো সংক্রমণ ঘটেনি বলে জানিয়েছেন তিনি।  

ব্রাজিল করোনা সংক্রমণ ও মৃত্যুর দিক দিয়ে বিশ্বে দ্বিতীয় সর্বোচ্চ অবস্থানে থাকলেও শুরু থেকেই এ ভাইরাসকে সাধারণ সর্দি-কাশি-জ্বরের মতো ফ্লু সংক্রমণ হিসেবে অভিহিত করে আসছিলেন তিনি। এ ভাইরাসকে তেমন একটা গা না করায় তা ঠেকাতে লকডাউন দেওয়ার বিরুদ্ধেও অবস্থান নিয়েছেন বোলসোনারো।  

মার্কিন দূতাবাসে আমেরিকার স্বাধীনতা দিবস উদযাপনে বোলসোনারো ও অন্যরা

গত রোববারও (৬ জুলাই) সামাজিক যোগাযোগমাধ্যমে দেশটির পররাষ্ট্র মন্ত্রী তার ও বোলসোনারোর একটি ছবি পোস্ট করেন,যাতে দেখা যায়, মার্কিন দূতাবাসে অন্যদের সঙ্গে মিলিত হয়ে তারা আমেরিকার স্বাধীনতা দিবস উদযাপন করছেন। এবং বলাই বাহুল্য সে সময় তাদের কার মুখেই মাস্ক ছিল না।  

আন্তর্জাতিক পরিসংখ্যান সংস্থা ওয়ার্ল্ডোমিটারের সর্বশেষ তথ্য অনুসারে, ব্রাজিলে এখন পর্যন্ত সোয়া ১৬ লাখেরও বেশি মানুষের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে মৃত্যু হয়ে সাড়ে ৬৫ হাজারেরও বেশি মানুষের। বাকিদের মধ্যে গুরুতর অসুস্থ প্রায় সাড়ে ৮ হাজার মানুষ।  
 
বাংলাদেশ সময়: ১৬৫৮ ঘণ্টা, জুলাই ০৭, ২০২০ 
এইচজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।