ঢাকা, বুধবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০, ১৪ জিলহজ ১৪৪১

আন্তর্জাতিক

জাপানে বন্যা-ভূমিধস, ১৫ জনের মৃত্যুর আশঙ্কা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৭-০৫ ০১:১৩:২৩ এএম
জাপানে বন্যা-ভূমিধস, ১৫ জনের মৃত্যুর আশঙ্কা

জাপানের দক্ষিণাঞ্চলীয় দ্বীপ কিউশুতে ভারী বৃষ্টিপাতে ভূমিধস হচ্ছে। একইসঙ্গে বন্যা দেখা দিয়েছে। এতোমধ্যে বহু এলাকা প্লাবিত হয়ে গেছে। এতে অন্তত ১৫ জনের মৃত্যুর আশঙ্কা করা হচ্ছে। এছাড়া আরও অনেকেই নিখোঁজ বলে জানা গেছে।

শনিবার (০৪ জুলাই) স্থানীয় সংবাদমাধ্যমের বরাত দিয়ে বিবিসি জানিয়েছে, অন্তত ১৫ জনকে উদ্ধার করা হয়েছে, যারা আর বেঁচে নেই বলে আশঙ্কা করছে কর্তৃপক্ষ। একইসঙ্গে আরও অন্তত নয়জন নিখোঁজ আছেন বলেও আশঙ্কা করছে।

এ দিন কিউশুর কুমামোতো প্রিফেকচারে ভারী বৃষ্টিপাত হয়। যা নজিরবিহীন। অবশ্য দিনের শেষ দিকে বৃষ্টি কমে আসে। স্থানীয় কুমা নদীর ১০টিরও বেশি স্থানে তীর উপচে বন্যা দেখা দিয়েছে।

এরইমধ্যে লাখো বাসিন্দাকে ঘরবাড়ি ছেড়ে নিরাপদ আশ্রয়ে চলে যাওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। ইতোমধ্যে বহু লোক জরুরি আশ্রয় কেন্দ্রগুলোতে গিয়ে উঠেছেন।

বিবিসি বলছে, বন্যায় ডুবে যাওয়া একটি বৃদ্ধ নিবাস থেকে ১৪ জনকে উদ্ধার করা হয়েছে। তাদের সবার মৃত্যু হয়েছে বলে আশঙ্কা করছে কর্তৃপক্ষ।

বাংলাদেশ সময়: ০১০৮ ঘণ্টা, জুলাই ০৫, ২০২০
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa