ঢাকা, বুধবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০, ১৪ জিলহজ ১৪৪১

আন্তর্জাতিক

খুললো সোনার পাতে মোড়ানো বিশ্বের প্রথম হোটেলের দরজা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৭-০৪ ০৭:০২:২৫ পিএম
খুললো সোনার পাতে মোড়ানো বিশ্বের প্রথম হোটেলের দরজা হোটেলের ভেতরটা দেখতে যেমন।

সোনার পাত দিয়ে মুড়িয়ে দেওয়া হয়েছে পুরো হোটেল। হোটেলের টয়লেট সিট থেকে শুরু করে লবি, ইনফিনিটি পুল, রুম এমনকী বাথরুমের শাওয়ারের মাথাটিও সোনা দিয়েই তৈরি। সবচেয়ে আশ্চর্যের বিষয় হলো হোটেলে কোনো অতিথি যদি কফি খেতে চান তবে তাকে কফি পরিবেশন করা হবে সোনার কাপেই।

এমনই সব চমকসহ সবার জন্য নিজের দরজা খুলে দিয়েছে বিশ্বের প্রথম সোনার পাতে মোড়ানো পাঁচতারকা হোটেল ‘ডলস হ্যানয় গোল্ডেন লেক’। খবর দ্য সানের।

শাওয়ারের মাথাটিও সোনায় মোড়ানো।

ভিয়েতনামের রাজধানী হ্যানয়ের বিশ্বের সর্বপ্রথম সোনার প্লেটে নির্মিত হোটেলটি তৈরি করতে খরচ হয়েছে ২০০ মিলিয়ন মার্কিন ডলার। হোটেলের ইন্টিরিয়ার এবং এক্সটিরিয়ার দুই ক্ষেত্রেই ব্যবহৃত হয়েছে ২৪ ক্যারেটের সোনা।

সোনায় মোড়ানো টয়লেট সিট।

২০০৯ সাল থেকে এই হোটেলের কাজ শুরু হয়েছে। ধারণা করা হচ্ছে যে, চলতি বছরের শেষ দিকেই পুরোপুরি নির্মিত হয়ে যাবে তাক লাগানো এই হোটেল। ৪০০টি রুম ও ২৫ তলা বিশিষ্ট এ হোটেলটি আমেরিকান সংস্থা উইনধাম হোটেল গ্রুপ পরিচালনা করবে।

সোনায় মোড়ানো বাথটাব।

হোটেলটির ভেতরে এবং বাইরে ৫০০০ বর্গমিটারের সেরামিক টাইলস বসানো রয়েছে। এই ধরনের টাইলস নির্মিত হয় সম্পূর্ণ সোনা দিয়েই।

হোটেলটি দেখতে যেমন।

হোটেলের ঘরগুলো সোনায় মোড়া, বাথরুম থেকে পুল সবই সোনার প্লেটে তৈরি। কাপ থেকে শুরু করে খাবার-দাবারও এই হোটেলে সোনার পাত্রেই পরিবেশন করা হয়। সোনায় তৈরি করা হয়েছে হোটেলের যাবতীয় সব আসবাবপত্রই।

বাংলাদেশ সময়: ১৯০২ ঘণ্টা, জুলাই ০৪, ২০২০
এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa