ঢাকা, বুধবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০, ১৪ জিলহজ ১৪৪১

আন্তর্জাতিক

করোনা আক্রান্ত পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী কোরেশি

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৭-০৪ ১১:৪৪:১১ এএম
করোনা আক্রান্ত পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী কোরেশি

পাকিস্তানের পররারাষ্ট্রমন্ত্রী শাহ মেহমুদ কোরেশি করোনায় আক্রান্ত হয়েছেন। বর্তমানে তিনি নিজ বাসায় কোয়ারেন্টিনে আছেন। 

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানায়, শুক্রবার (৪ জুলাই) শাহ মেহমুদ কোরেশি নিজেই তার করোনা আক্রান্ত হওয়ার কথা জানান।  

সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে এক পোস্টে তিনি বলেন, শুক্রবার বিকেলে আমি কিছুটা জ্বর বোধ করি, এবং দ্রুত নিজেকে ঘরবন্দি করে ফেলি।

পরে নমুনা পরীক্ষায় আমার করোনা পজিটিভ এসেছে। আল্লাহ রহমতে আমি এখন পর্যন্ত সবল ও কর্মক্ষম আছি। ফলে বাসা থেকেই আমি আমার দায়িত্ব পালন করে যেতে পারবো। আমার জন্য দোয়া করবেন।  

পাকিস্তানে করোনা আক্রান্ত রাজনীতিকদের মধ্যে শাহ মেহমুদ কোরেশিই এখন পর্যন্ত সবচেয়ে হাই-প্রোফাইল ব্যক্তি। তিনি সরকারের খুবই গুরুত্বপূর্ণ ব্যক্তি। ক্ষমতাসীন তেহরিক-ই-ইনসাফ পার্টির ভাইস প্রেসিডেন্ট কোরেশিকে প্রধানমন্ত্রী ইমরান খানের পরপরই সরকারের দুই নম্বর গুরুত্বপূর্ণ ব্যক্তি হিসেবে বিবেচনা করা হয়।  

খবরে বলা হয়, এরই মাঝে পাকিস্তানে করোনায় আক্রান্ত হয়ে বেশ কয়েক রাজনীতিকের মৃত্যুও হয়েছে।  

আন্তর্জাতিক পরিসংখ্যা সংস্থা ওয়ার্ল্ডোমিটারের মতে, পাকিস্তানে এখন পর্যন্ত করোনা শনাক্তের সংখ্যা সোয়া দুই লাখের বেশি। এর মধ্যে মৃত্যু হয়েছে ৪ হাজার ৬শ’রও বেশি মানুষের। সেরে উঠেছেন ১ লাখ ২৫ হাজারের কিছু বেশি। বাকিদের মধ্যে গুরুতর অসুস্থ প্রায় আড়াই হাজার।  

বাংলাদেশ সময়: ১১৪৩ ঘণ্টা, জুলাই ০৪, ২০২০ 
এইচজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa