ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

ভারতে বেড়েই চলেছে করোনার প্রকোপ, শনাক্ত ছাড়ালো ৫ লাখ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৬ ঘণ্টা, জুন ২৭, ২০২০
ভারতে বেড়েই চলেছে করোনার প্রকোপ, শনাক্ত ছাড়ালো ৫ লাখ

ভারতে দিন দিন করোনা সংক্রমণ আরও খারাপের দিকে মোড় নিচ্ছে। শেষ ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে রেকর্ড ১৮ হাজার ৫৫২ জনের করোনা শনাক্ত হয়েছে। মহামারি শুরুর পর থেকে এখন পর্যন্ত একদিনে এটিই সর্বোচ্চ শনাক্ত। এর মধ্য দিয়ে ভারতে করোনা শনাক্ত ৫ লাখ ছাড়িয়ে গেছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।  

শনিবার (২৭ জুন) ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, শেষ ২৪ ঘণ্টায় শনাক্তদের নিয়ে দেশটিতে করোনা শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে প্রায় ৫ লাখ ৯ হাজার।

ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে রয়টার্স জানায়, সরকারি হিসেবে শেষ ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে করোনায় আরও ৩৮৪ জনের মৃত্যু হয়েছে।

এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ১৫ হাজার ৬৮৫ জনে।  

খবরে আরও বলা হয়, সম্প্রতি আসাম রাজ্যে দ্রুতগতিতে করোনা সংক্রমণ বেড়ে চলায় সেখানে দুই সপ্তাহের লকডাউন দেওয়া হচ্ছে। শেষ ৪ দিনে এ রাজ্যে ৭০০ জনের করোনা শনাক্ত হয়েছে।   

এদিকে সংক্রমণ বেড়ে চলায় ৩০ জুন থেকে ভারতে পুনরায় নিয়মিত রেল যোগাযোগ চালুর কথা থাকলেও আগামী ১২ আগস্টের আগ পর্যন্ত তা পুরোপুরি চালু করা হবে না বলে জানিয়েছে কর্তৃপক্ষ।  

পরিসংখ্যান বিষয়ক আন্তর্জাতিক সংস্থা ওয়ার্ল্ডোমিটারের টালি অনুসারে, ভারত ৫ লাখের অধিক শনাক্তের মধ্যে এরই মাঝে প্রায় ৩ লাখ মানুষ করোনা থেকে সেরে উঠেছে। বাকিদের মধ্যে গুরুতর অবস্থায় আছেন ৯ হাজারের মতো মানুষ।  
সংক্রমণের দিক থেকে ভারত বিশ্বের মধ্যে চতুর্থ সর্বোচ্চ অবস্থানে আছে। এর আগে আছে রাশিয়া, ব্রাজিল ও যুক্তরাষ্ট্র।  

বাংলাদেশ সময়: ১৩০৩ ঘণ্টা, জুন ২৭, ২০২০ 
এইচজে 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।