ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

বিশ্বজুড়ে মার্কিন নাগরিকদের ভ্রমণে সতর্কতা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০১০
বিশ্বজুড়ে মার্কিন নাগরিকদের ভ্রমণে সতর্কতা

ওয়াশিংটন: মার্কিন যুক্তরাষ্ট্র সে দেশের নাগরিকদের বিশ্বজুড়ে ভ্রমণে সতর্কতা জারি করেছে।

ফোরিডার একটি গীর্জার যাজক টেরি জোনসের আবার কোরান শরীফ পোড়ানোর হুমকি দেওয়ার প্রেক্ষিতে মার্কিন যুক্তরাষ্ট্র এ সতর্ক-বার্তা জারি করলো।



সতর্ক-বার্তায় বলা হয়, পৃথিবীর বিভিন্ন দেশে কোরান পোড়ানোর পরিকল্পনার প্রতিবাদে বিক্ষোভ শুরু হতে পারে।

বার্তায় আরো বলা হয়, দ্য ডিপার্টমেন্ট অব স্টেট এই বলে সতর্ক-বার্তা জারি করছে যে, ফোরিডার একটি গীর্জা ৯/১১ হামলার ৯ম বার্ষিকী পালন উপলক্ষে কোরান  পোড়ানোর পরিকল্পনা করছে। এর প্রতিবাদে বিভিন্ন দেশে মার্কিন যুক্তরাষ্ট্র বিরোধী বিক্ষোভ অনুষ্ঠিত হওয়ার সম্ভাবনা রয়েছে। এতে করে সহিংসতা ছড়িয়ে পড়তে পারে।

সতর্ক-বার্তায় উল্লেখ করা হয়, “টেরি জোনসের পরিকল্পনার প্রতিবাদে ইতোমধ্যে আফগানিস্তান, ইন্দোনেশিয়াসহ অনেক দেশেই বিক্ষোভ হয়েছে। আমরা আমাদের দেশের পর্যটকদের স্থানীয় প্রতিক্রিয়ার প্রতি লক্ষ রেখে যেখানে যেখানে বিক্ষোভ হতে পারে, সেগুলো এড়িয়ে চলার জন্য আহ্বান জানাচ্ছি। ”

এ সতর্ক-বার্তা আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত বলবৎ থাকবে বলে জানানো হয়।

টেরি জোনসের পরিকল্পনার প্রেক্ষিতে বিভিন্ন দেশের মার্কিন দূতাবাস ও কনস্যুলেট অফিসে মার্কিন নাগরিকদের জরুরি পরিসেবা দিতে ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫৩৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad