bangla news

উসকানি দিলে জবাব দেওয়ার সামর্থ্য আছে: মোদী

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৬-১৭ ৪:০৬:৩৫ পিএম
ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ছবি: সংগৃহীত

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ছবি: সংগৃহীত

লাদাখ সীমান্তে চীনা ও ভারতীয় সেনাদের মধ্যে সংঘর্ষ হওয়ায় দুই দেশের পরিস্থিতি উত্তপ্ত হয়ে উঠেছে। এরইমধ্যে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেছেন, লাদাখের গলওয়ান উপত্যকায় চীনা সেনাদের সঙ্গে সংঘর্ষে যেসব ভারতীয় সেনা মারা গেছেন, তাদের আত্মত্যাগ বৃথা যাবে না।

বুধবার (১৭ জুন) ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এ তথ্য জানায়।

চীনকে হুঁশিয়ার করে নরেন্দ্র মোদী বলেন, ‘ভারত শান্তি চায় কিন্তু উসকে দেওয়া হলে, যে কোনো পরিস্থিতিতে উপযুক্ত জবাব দেওয়ার সামর্থ্য রাখে ভারত।’

করোনা ভাইরাস পরিস্থিতি নিয়ে মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকের আগে নিহত সেনাদের প্রতি শ্রদ্ধা জানাতে দুই মিনিট নীরবতা পালন করেন। এর আগে তিনি বলেন, ‘চীনাদের বিরুদ্ধে লড়াই করতে গিয়ে আমাদের সেনারা মারা যাওয়ায় দেশ গর্বিত। আমি দেশবাসীকে আশ্বাস দিতে চাই, আমাদের সেনাদের আত্মত্যাগ বৃথা যাবে না। আমাদের কাছে, দেশের ঐক্য ও সার্বভৌমত্ব সবচেয়ে গুরুত্বপূর্ণ।’

লাদাখে সংঘর্ষের পর ভারত-চীন সীমান্ত পরিস্থিতি নিয়ে আলোচনা করতে শুক্রবার (১৯ জুন) সর্বদলীয় সভা ডেকেছেন মোদী। ভিডিও মাধ্যমে বিভিন্ন রাজনৈতিক দলের সভাপতিরা শুক্রবার বিকেল ৫টায় এ সভায় অংশ নেবেন।

সোমবার (১৫ জুন) রাতে লাদাখের পূর্বাঞ্চলে গলওয়ান উপত্যকায় ভারত ও চীনের সেনাদের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষ ঘটে। এনডিটিভির দাবি, এতে ৪৫ জন চীনা সেনা হতাহত হয়েছে। এ ঘটনায় ২০ ভারতীয় সেনা হতাহতের খবরও জানায় সংবাদমাধ্যমটি।

আরও পড়ুন>> লাদাখ সংঘাত: একে অপরকে দোষারোপ করছে চীন-ভারত

বাংলাদেশ সময়: ১৬০৬ ঘণ্টা, জুন ১৭, ২০২০
এফএম

ক্লিক করুন, আরো পড়ুন :   ভারত ভারত-চীন নরেন্দ্র মোদী
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-06-17 16:06:35