ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

প্লেন চালুর শুরুতেই ধাক্কা ভারতে, একের পর এক ফ্লাইট বাতিল

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪৮ ঘণ্টা, মে ২৫, ২০২০
প্লেন চালুর শুরুতেই ধাক্কা ভারতে, একের পর এক ফ্লাইট বাতিল ছবি: সংগৃহীত

দীর্ঘদিন বন্ধ থাকার পর সোমবার (২৫ মে) খুলে দেওয়া হয়েছে ভারতের অভ্যন্তরীণ প্লেন সেবা। কিন্তু প্লেন চালুর শুরুতেই বড় ধরনের ধাক্কা। বাতিল হয়েছে প্রায় একশটি ফ্লাইট।

ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজারের প্রতিবেদন থেকে জানা যায়, সোমবার বিভিন্ন শহর থেকে দিল্লিগামী ও দিল্লি থেকে বিভিন্ন শহরের উদ্দেশে যাওয়ার মোট ৮২টি ফ্লাইট বাতিল করা হয়েছে। ফ্লাইট বাতিলের এ সিদ্ধান্তে এয়ার ইন্ডিয়ার বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন এয়ারপোর্টে অপেক্ষায় থাকা যাত্রীরা।

প্রতিবাদের ঝড় উঠেছে সামাজিক যোগাযোগ মাধ্যমেও।

প্রতিবেদন থেকে জানা যায়, সোমবার দিল্লি থেকে ১২৫টি প্লেন দেশের বিভিন্ন শহরের উদ্দেশে রওনা দেওয়ার কথা ছিল। একই সঙ্গে দিল্লিতে নামার কথা ছিল ১১৮টি প্লেনের। কিন্তু একের পর পর এক ফ্লাইট বাতিল হয় একবারে শেষ মুহুর্তে। যাতে প্রচণ্ড ক্ষুব্ধ হয়ে ওঠেন যাত্রীরা। দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক এয়ারপোর্টের তিন নম্বর টার্মিনালে বিক্ষোভ করেন তারা। তাদের অভিযোগ, ফ্লাইট যে বাতিল করা হয়েছে তা শেষ মুহূর্ত পর্যন্ত তারা জানতে পারেননি।

একই চিত্র ছিল মুম্বাইয়ের ছত্রপতি শিবাজি আন্তর্জাতিক এয়ারপোর্টেও। সেখানে মোট ৫০টি প্লেন ওঠানামার কথা ছিল। যার জন্য ভোর থেকেই ভিড় ছিল যাত্রীদের। থার্মাল স্ক্রিনিংয়ের পাশাপাশি তাদের মোবাইলে ‘আরোগ্য সেতু’ অ্যাপ রয়েছে কিনা তা-ও খতিয়ে দেখা হয়। কিন্তু এত কিছুর পরও ফ্লাইট বাতিল হওয়ায় ক্ষোভ প্রকাশ করেন যাত্রীরা।

এদিকে, ভারতের প্লেন সেবা চালুর দিনেই মুম্বাই এয়ারপোর্টের দুইজন কাস্টমস অফিসারের করোনা সংক্রমণ ধরা পড়ে।

এদিকে, বৃহস্পতিবার (২৮ মে) থেকে কলকাতা থেকে প্লেন পরিষেবা চালু হবে বলে জানা গেছে। একই সঙ্গে শিলিগুড়ির বাগডোগরা এয়ারপোর্টও একই দিন চালু হবে।

বাংলাদেশ সময়: ২৩৪৮ ঘণ্টা, মে ২৫, ২০২০
ডিএন/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।