ঢাকা, মঙ্গলবার, ১৪ আশ্বিন ১৪২৭, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১০ সফর ১৪৪২

আন্তর্জাতিক

ভেন্টিলেটর দুর্নীতি: বলিভিয়ার স্বাস্থ্যমন্ত্রী গ্রেপ্তার

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৭ ঘণ্টা, মে ২১, ২০২০
ভেন্টিলেটর দুর্নীতি: বলিভিয়ার স্বাস্থ্যমন্ত্রী গ্রেপ্তার

সংকটাপন্ন রোগীদের জন্য প্রয়োজনীয় যন্ত্র ভেন্টিলেটর কেনায় দুর্নীতির অভিযোগ উঠেছে বলিভিয়ার স্বাস্থ্যমন্ত্রী মারসেলো নাভাহাসের বিরুদ্ধে। এ ঘটনায় তাকে গ্রেপ্তার করা হয়েছে। 

বুধবার দেশটির লা পাজ শহর থেকে তাকে গ্রেপ্তার করা হয়। স্বাস্থ্যমন্ত্রী হিসেবে দায়িত্ব নেওয়ার দেড় মাসের মাথায় তিনি গ্রেপ্তার হলেন।

 

স্পেনের একটি প্রতিষ্ঠানের কাছ থেকে কয়েকগুণ বেশি দামে ভেন্টিলেটরগুলো কেনা হয় বলে সরকার তথা স্বাস্থ্যমন্ত্রীর বিরুদ্ধে অভিযোগ ওঠে। এ বিষয়ে তদন্ত চলছে। খবর ফিন্যান্সিয়াল টাইমস ও দ্য টেলিগ্রাফের।

খবরে বলা হয়, গত ৮ এপ্রিল স্বাস্থ্যমন্ত্রী হিসেবে নিযুক্ত হন নাভাহাস। গ্রেপ্তারের খবর নিশ্চিত করেছেন মন্ত্রীর আইনজীবী রোজারিও কানেদো।  

লা পাজ শহরের পুলিশ প্রধান কর্নেল ইভান রোজাস জানান, স্বাস্থ্য মন্ত্রণালয়ের আরও দুই জ্যেষ্ঠ কর্মকর্তাকে গ্রেপ্তার করা হয়েছে।  

জন হপকিন্স ইউনিভার্সিটির উপাত্ত অনুসারে, এখন পর্যন্ত বলিভিয়ায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন প্রায় ৫ হাজার মানুষ। মারা গেছেন অন্তত ১৮৯ জন করোনা রোগী।

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, মে ২১, ২০২০
নিউজ ডেস্ক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa