ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

করোনা ইস্যুতে ট্রাম্প প্রশাসনের সমালোচনায় ওবামা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৩ ঘণ্টা, মে ১৭, ২০২০
করোনা ইস্যুতে ট্রাম্প প্রশাসনের সমালোচনায় ওবামা

প্রাণঘাতী করোনা ভাইরাস মোকাবিলায় সবচেয়ে ব্যর্থ দেশ হিসেবে যুক্তরাষ্ট্রের নামই সবার আগে আসবে। দেশটির প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিতর্কিত সব সিদ্ধান্তের কারণেই বিশ্বের সবচেয়ে শক্তিধর দেশটি এই মহামারিতে ধুঁকছে বলে মনে করে বিশেষজ্ঞরা। আর করোনা ইস্যুতে সাম্প্রতিক সময়ে এনিয়ে দ্বিতীয়বারের মতো ট্রাম্প প্রশাসনের সমালোচনা করলেন মার্কিন সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা।

অনলাইনে স্নাতক কলেজ ছাত্রদের সঙ্গে আলোচনায় কঠোর ভাষায় ওবামা জানান, মহামারির এই সময়ে অনেক কর্মকর্তারা কাজ করার ভান পর্যন্ত করছেন না।

এর আগে গত সপ্তাহে ফাঁস হওয়া এক কনফারেন্স কলে ওবামা বলেছিলেন, এটা যুক্তরাষ্ট্রের পুরোপুরি একটা বিশৃঙ্খল বিপর্যয়।

ওবামা এছাড়াও এনবিএ তারকা লিব্রন জেমসের আয়োজনে উচ্চ বিদ্যালয় ছাত্রদের স্পেশাল একটি প্রোগ্রামেও যোগ দেন। যেখানে তারকাদের মধ্যে উপস্থিত ছিলেন জোনাস ব্রাদার্স, মেগান রাপিনোয়ে, ফ্যারেল উইলিয়ামস ও শিক্ষা ব্যক্তিত্ব মালালা ইউসুফজাই।

এদিকে কৃষ্ণাঙ্গদের কলেজ ও বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক করাদের উদ্দেশ্যে ওবামা জানান, কোভিড-১৯ এর পরিস্থিতিতে প্রমাণ করে দেশের নেতৃত্ব পুরোপুরি ব্যর্থ হয়েছে।

ওবামা বলেন, ‘মহামারির এই বাজে সময়ে একটা ব্যাপার পরিষ্কার যে দায়িত্বে থাকা লোকেরা জানে না তারা কি করছে। এমনকি তাদের মধ্যে অনেকে তো কাজের ভান পর্যন্ত করে না। ’

যুক্তরাষ্ট্রের হোপকিনস বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুযায়ী দেশটিতে গত ২৪ ঘণ্টা করোনা ভাইরাসে ১২শ’র বেশি মানুষ মারা গেছে। যেখানে মোট মৃত্যু ৮৯ হাজারের বেশি। যেটি কিনা বিশ্বের যেকোনো দেশ থেকে কয়েকগুণ বেশি।

বাংলাদেশ সময়: ১৬০৩ ঘণ্টা, মে ১৭, ২০২০
এমএমএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।