ঢাকা, রবিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

করোনা: আক্রান্তে চীনকে টপকালো ভারত, মৃত্যুহারে কম

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫২৭ ঘণ্টা, মে ১৬, ২০২০
করোনা: আক্রান্তে চীনকে টপকালো ভারত, মৃত্যুহারে কম

প্রাণঘাতী করোনা ভাইরাস (কোভিড-১৯) আক্রান্তের সংখ্যায় সুতিকাগার চীনকেও ছাড়িয়ে গেছে ভারত। শুক্রবার (১৫ মে) স্বাস্থ্য বিভাগের দেওয়া তথ্য অনুযায়ী, ভারতে এই মুহূর্তে আক্রান্তের সংখ্যা ৮৫,২১৫। যা চীনের চেয়ে দুই হাজারেরও বেশি। আক্রান্তের সংখ্যায় ভারত এখন বিশ্বের একাদশ স্থানে।

তবে ভারতের মৃত্যুর হার এখনও চীনের ৫ দশমিক ৫ শতাংশের তুলনায় ৩ দশমিক ২ শতাংশ, যা উল্লেখযোগ্যভাবেই বেশ ভালো। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের সবশেষ প্রাপ্ত তথ্য অনুযায়ী ভারতে এখন পর্যন্ত ২৭ হাজারের বেশি লোক সুস্থ হয়েছেন।

 

চীনের শহর উহান, অর্থাৎ মারাত্মক এই ভাইরাসের কেন্দ্রস্থলে নতুন করে আক্রান্ত হওয়ার কিছু ঘটনা প্রকাশিত হওয়া সত্ত্বেও, এই মুহূর্তে সেদেশে ১০০ জনেরও কম মানুষ কোভিড-১৯ এ চিকিৎসাধীন। চীনে এই ভাইরাসে মারা গেছেন ৪ হাজার ৬৩৩ জন। সেরে উঠেছেন ৭৮ হাজারেরও বেশি মানুষ।

সোমবার থেকে শুরু হতে চলা লকডাউনের চতুর্থ পর্যায়ে বিধিনিষেধ আরও বেশি শিথিল করার কথা বলেছে ভারত। যদিও প্রতিদিন নতুন আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বাড়ছে।

গত ২৪ ঘণ্টায় ভারতে মারা গেছে ১০৪ জন। মোট মৃত্যু হয়েছে ২৭৫৩ জনের।

বাংলাদেশ সময়: ০৫৩০ ঘণ্টা, মে ১৬, ২০২০
এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।