ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

সড়ক দুর্ঘটনায় ভারতে ১৪ শ্রমিকের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪০ ঘণ্টা, মে ১৪, ২০২০
সড়ক দুর্ঘটনায় ভারতে ১৪ শ্রমিকের মৃত্যু

ভারতের মধ্যপ্রদেশের গুনায় শ্রমিক বহনকারী এক ট্রাকের সঙ্গে বিপরীত দিক থেকে আসা বাসের মুখোমুখি সংঘর্ষে ৮ জন নিহত ও ৫৪ জনের বেশি আহত হয়েছে। বৃহস্পতিবার (১৪ মে) ভোর রাতে এই ঘটনা ঘটে। আর এই ঘটনার ঘণ্টাখানেক আগে উত্তরপ্রদেশের হাইওয়েতে বাড়ি ফেরাত পথে আরও ৬ শ্রমিক মারা যায়।

ভারতীয় সংবাদ মাধ্যম এনডিটিভি জানায়, মধ্যপ্রদেশের ঘটনার ট্রাকটি মহারাষ্ট্র থেকে উত্তপ্রদেশে ৭০ জন শ্রমিক নিয়ে যাচ্ছিল। আর এমন সময় গুনার বাইপাস সড়কে বিপরীত দিক থেকে দ্রুতগামী বাসের সঙ্গে ধাক্কা লাগে।

পরে স্থানীয় পুলিশ এ প্রসঙ্গে জানায়, রাত ৩টার দিকের এই ঘটনায় ৮ জন মারা গেছে। যেখানে ৫৫ থেকে ৬০ জন আহত হয়। এদের বেশিরভাগই উত্তরপ্রদেশের উন্নাও জেলার বাসিন্দা।

এদিকে বুধবার রাতে এ ঘটনার কিছুক্ষণ আগে উত্তরপ্রদেশের মুজাফফরনগর জেলার হাইওয়েতে  একটি দ্রুতগতির সরকারি বাস ৬ শ্রমিককে চাপা দেয়। যানা যায় নিহত শ্রমিকরা করোনা ভাইরাসের কারণে লকডাউনের মধ্যেই পাঞ্জাব থেকে হেঁটে বিহারে নিজেদের বাড়ি ফিরছিলেন। অবশ্য শ্রমিকদের চাপা দেয়া বাসটি পুলিশ ইতোমধ্যে উদ্ধার করেছে। তবে চালক পলাতক রয়েছে।

এর আগে গত সপ্তাহে মহারাষ্ট্রের আওরঙ্গাবাদে রেললাইনে ঘুমিয়ে থাকা ১৬ শ্রমিক মালবাহী ট্রেনে কাটা পড়ে মারা যায়।

বাংলাদেশ সময়: ১৪৩৬ ঘণ্টা, মে ১৪, ২০২০
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।