ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

যুক্তরাষ্ট্রে রকেট-লঞ্চার নিয়ে রাস্তায় লকডাউন বিরোধীরা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৯ ঘণ্টা, মে ১৩, ২০২০
যুক্তরাষ্ট্রে রকেট-লঞ্চার নিয়ে রাস্তায় লকডাউন বিরোধীরা

করোনা প্রতিরোধে এখন পর্যন্ত সবচেয়ে ভালো উপায় হলো ঘরে থাকা। কিন্তু দীর্ঘদিন ঘরবন্দি থেকে ও অর্থনৈতিক চাপের মুখে পড়ে বিরক্ত হয়ে উঠেছেন অনেক মার্কিন নাগরিক। দেশটির নানা জায়গায় এরই মাঝে লকডাউন বিরোধী বিক্ষোভ, সমাবেশও হয়েছে। অনেকেই অনেকভাবে এর প্রতিবাদ জানাচ্ছেন। 

এবার এই প্রতিবাদে যোগ হয়েছে ভিন্ন আরেক মাত্রা। সম্প্রতি বেশ কিছু মার্কিন নাগরিক লকডাউনের প্রতিবাদে রকেট, লঞ্চার, বন্দুকসহ নানান অস্ত্রশস্ত্র নিয়ে রাস্তায় নেমে পড়েন।

নিজেদের স্বাধীনতা উপভোগের দাবিতে তারা এটি করেছেন বলে জানিয়েছেন।  

যুক্তরাষ্ট্রের নর্থ ক্যারোলিনা অঙ্গরাজ্যে এ ঘটনা ঘটেছে বলে জানিয়েছে আন্তর্জাতিক একাধিক সংবাদমাধ্যম।  

খবরে বলা হয়, ১১ জন ব্যক্তি ওই প্রতিবাদে অংশ নেন। তারা রাস্তায় নেমে পদযাত্রা করেন ও বিভিন্ন রেস্তোরায় ঢুকে খাবার খান।  

অস্ত্র নিয়ে এভাবে প্রকাশ্য রাজপথে মহরা দেওয়ার কিছু ছবি সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে পক্ষে-বিপক্ষে ভাগ হয়ে পড়ে মানুষ।

এভাবে রাস্তায় নামার সপক্ষে ওই ব্যক্তিরা জানিয়েছেন, এটা মূলত একসাথে হওয়া, আমেরিকান হিসেবে ঈশ্বর প্রদত্ত স্বাধীনতার প্রতি একাত্মতা জানাতেই আমরা পথে নামি। সতেজ বাতাসে প্রাণ ভরে নিঃশ্বাস নিতে, সূর্যের আলো গায়ে মাখতেই আমরা পথ নেমেছিলাম। আমরা একটি শান্তিপূর্ণ দল। বন্ধুত্বপূর্ণ একটি পরিবেশই আমাদের চাওয়া।  

বাংলাদেশ সময়: ১৪৪৯ ঘণ্টা, মে ১৩, ২০২০ 
এইচজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad