ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

যুক্তরাষ্ট্রে গত একমাসে সর্বনিম্ন মৃত্যু শেষ ২৪ ঘণ্টায়

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৯ ঘণ্টা, মে ৫, ২০২০
যুক্তরাষ্ট্রে গত একমাসে সর্বনিম্ন মৃত্যু শেষ ২৪ ঘণ্টায়

মহামারি করোনা ভাইরাসে মৃত্যু সংখ্যা কমছে দিন দিন। যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় এক হাজার ১৫ জনের মৃত্যু হয়েছে। যা আবার দেশটিতে গত একমাসের মধ্যে দৈনিক হিসেবে সর্বনিম্ন সংখ্যক।

একটি মৃত্যুও কাম্য নয়। সে হিসেবে এক হাজার অবশ্যই বেশি।

তবে যে দেশে দৈনিক দুই হাজারের বেশি মানুষ মারা গেছেন করোনা ভাইরাসে, সেখানে একমাসের মধ্যে এই সর্বনিম্ন সংখ্যক মৃত্যু আশা জাগানিয়া বটে।

জনস হপকিনস বিশ্ববিদ্যালয়ের বরাত দিয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যম জানিয়েছে, বিশ্বের সঙ্গে যুক্তরাষ্ট্রেও করোনা ভাইরাসে মৃত্যু সংখ্যা কমছে দিন দিন। শেষ ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে যে সংখ্যক মানুষের মৃত্যু হয়েছে, সেটা দৈনিক হিসেবে গত একমাসের মধ্যে সর্বনিম্ন।

জনস হপকিনস বিশ্ববিদ্যালয় সোমবার (০৪ মে) জানিয়েছে, যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত এক দশমিক ১৭ মিলিয়নের বেশি মানুষ সংক্রমিত হয়েছেন করোনা ভাইরাসে। এরমধ্যে মৃত্যু হয়েছে ৬৮ হাজার ৬৮৯ জনের।

এদিকে, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলছেন, করোনা ভাইরাস পরিস্থিতিতে সবচেয়ে বেশি খারাপের মুখোমুখি যুক্তরাষ্ট্র। দেশে এক লাখের মতো মানুষের মৃত্যু হবে। একইসঙ্গে হোয়াইট হাউসও আশঙ্কা প্রকাশ করছে, দেশে এক লাখ থেকে আড়াই লাখের মতো মানুষের মৃত্যু হবে কোভিড-১৯ রোগে।

বাংলাদেশ সময়: ১২৪০ ঘণ্টা, মে ০৫, ২০২০
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।