ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

ভারতীয় ২৬ নাবিক করোনায় আক্রান্ত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৭ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০২০
ভারতীয় ২৬ নাবিক করোনায় আক্রান্ত ছবি: সংগৃহীত

ভারতের মুম্বইয়ের নৌ-সেনার ঘাঁটিতে করোনা ভাইরাসের আক্রমণ। এতে ২৬ জন নৌ-সেনার শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। করোনা পজিটিভ নৌ-সেনাদের জন্য মুম্বইয়ে নৌ-সেনার একটি হাসপাতালে কোয়ারেন্টিন করা হয়েছে।

শনিবার (১৮ এপ্রিল) দেশটির একটি সংবাদমাধ্যম এ তথ্য জানিয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, এই প্রথম ভারতীয় নৌ-ঘাঁটিতে করোনা সংক্রমণের খবর পাওয়া গেলো।

এই করোনা আক্রান্ত নাবিকদের সংস্পর্শে কারা কারা এসেছিলেন, তা জানতে ব্যাপকভাবে তদন্ত চলছে।

ওয়েস্টার্ন নেভাল কম্যান্ডের সমুদ্র তীরবর্তী ডিপো আইএনএস আঙ্গরিতে নৌবাহিনীর জন্য নির্দিষ্ট আবাসনে থাকেন ওই নাবিকরা। নিজের কাজের জন্য গত কয়েকদিন নাবিকরা নৌ-ঘাঁটির মধ্যে বিভিন্ন এলাকায় যান। ফলে আরো কেউ আক্রান্ত হয়েছেন কিনা তা, জানতে তদন্ত চলছে।

এদিকে দেশটির সেনাবাহিনীতে ইতোমধ্যেই আট সেনার শরীরে করোনার উপস্থিতি মিলেছে।

দিন দিন আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বেড়েই চলছে ভারতে। এই মুহূর্তে ভারতে করোনায় আক্রান্তের সংখ্যা ১১ হাজার ৬১৬। এছাড়া মারা গিয়েছে ৪৫২ জন। সুস্থ হয়েছে ১৭৬৬ জন।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের দাবি, নতুন করে করোনা সংক্রমণের হার কমছে। তাদের দাবি, ৪০ শতাংশ হারে কমেছে নতুন করে আক্রান্ত হওয়ার ঘটনা। তবে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের একটি সূত্র চরম আশঙ্কার কথা জানিয়েছে।

মে মাসের শুরুতেই সারাদেশে এ ভাইরাসের সংক্রমণ মাত্রা ছাড়াবে বলে সংশ্লিষ্টরা জানাচ্ছেন।   তারা বলছেন আক্রান্তের সংখ্যা তুলনামূলকভাবে সবচেয়ে বেশি হবে মে মাসের প্রথম সপ্তাহেই।

বাংলাদেশ সময়: ১১২৬ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০২০
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।