ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

যুক্তরাষ্ট্রে একদিনে প্রায় ২ হাজার মানুষের মৃত্যু

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৬ ঘণ্টা, এপ্রিল ৯, ২০২০
যুক্তরাষ্ট্রে একদিনে প্রায় ২ হাজার মানুষের মৃত্যু

প্রাণঘাতী করোনা ভাইরাস বিপর্যয় শুরু হওয়ার পর থেকে এ পর্যন্ত একদিনে এত মৃত্যু আর কোনো দেশে হয়নি; যেটা যুক্তরাষ্ট্রে হয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে ১৯৭৩ জনের অর্থাৎ প্রায় দুই হাজার মানুষের মৃত্যু হয়েছে।

এর আগে মঙ্গলবারও (০৭ এপ্রিল) যুক্তরাষ্ট্রে এক হাজার ৯৩৯ জনের মৃত্যু হয় করোনা ভাইরাস সংক্রমণে। এ নিয়ে বুধবার (০৮ এপ্রিল) টানা দ্বিতীয়দিনের মতো বিশ্বে একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড হয় ‘মোড়ল’ দেশটির।

পরিসংখ্যানের বরাতে আন্তর্জাতিক সংবাদমাধ্যম বলছে, যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনা ভাইরাস সংক্রমণে আক্রান্ত হয়েছেন চার লাখ ৩৫ হাজার ১২৮ জন্য। অর্থাৎ বিশ্বের সবচেয়ে আক্রান্ত এখানেই। এরমধ্যে মৃত্যু হয়েছে ১৪ হাজার ৭৯৫ জনের। সুস্থ হয়েছেন ২২ হাজার ৮৯১ জন।

ভাইরাসটিতে সবচেয়ে বিপর্যস্ত দেশটির জনবহুল অঙ্গরাজ্য নিউইয়র্ক। শুধু এখানেই কোভিড-১৯ শনাক্ত রোগীর সংখ্যা দেড় লাখের কাছাকাছি। এরমধ্যে ছয় হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে অঙ্গরাজ্যটিতে।

আরও পড়ুন>> ওষুধ দিতেই মোদীর প্রশংসায় ট্রাম্প, বললেন এটা ভোলা যাবে না

বাংলাদেশ সময়: ১০৫২ ঘণ্টা, এপ্রিল ০৯, ২০২০
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ