ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

করোনায় যুক্তরাজ্যে ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ৯৩৬ মৃত্যু, মোট ৭০৯৫

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৫ ঘণ্টা, এপ্রিল ৮, ২০২০
করোনায় যুক্তরাজ্যে ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ৯৩৬ মৃত্যু, মোট ৭০৯৫

যুক্তরাজ্যে বিভিন্ন হাসপাতালে করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৯৩৬ জনের মৃত্যু হয়েছে। এটি একদিনে যুক্তরাজ্যে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড। এর মধ্য দিয়ে দেশটিতে করোনায় মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ৭ হাজার ৯৫ জনে। 

নতুন মৃতদের মধ্যে কেবল ইংল্যান্ডে মৃত্যু হয়েছে ৮২৮ জনের। এছাড়া স্কটল্যান্ডে ৭০, ওয়েলসে ৩৩ ও উত্তর আয়ারল্যান্ডে ৫ জনের মৃত্যু হয়েছে।

 

বুধবার (৮ এপ্রিল) যুক্তরাজ্যের ডিপার্টমেন্ট অব হেলথের বরাত দিয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যম মেট্রো এ তথ্য জানায়।  

খবরে বলা হয়, নতুন করে মৃতদের মধ্যে ২২ বছর থেকে শুরু করে ১০৩ বছর বয়সী মানুষ রয়েছেন। মৃতদের মধ্যে অন্তত ৪৬ জনের আগের কোনো দীর্ঘস্থায়ী অসুখ ছিল না।  

ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, ভাইরাসটিতে বুধবার দুপুর সোয়া ২টা পর্যন্ত বিশ্বে ১৪ লাখ ৩৪ হাজার ৩৫৩ জন আক্রান্ত হয়েছেন। মারা গেছেন ৮২ হাজার ১৪৮ জন। পাশাপাশি চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩ লাখ ২ হাজার ৪৬৫ জন। এছাড়া চিকিৎসাধীন অবস্থান আছেন ১০ লাখ ৪৯ হাজার ৭৪০ জন। তাদের মধ্যে ১০ লাখ ১ হাজার ৮০৯ জন প্রাথমিক পর্যায়ে রয়েছেন। বাকি ৪৭ হাজার ৯৩১ জনের অবস্থা গুরুতর। যদিও এই সময়ের মধ্যে মৃত ও আক্রান্তের সংখ্যা আরও অনেক বেড়েছে।  

বাংলাদেশ সময়: ২১০৩ ঘণ্টা, এপ্রিল ০৮, ২০২০ 
এইচজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ