bangla news

বরিস জনসন ভালো আছেন, ভেন্টিলেটরে নিতে হয়নি

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৪-০৭ ৯:১০:৪০ পিএম
ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন, ছবি: সংগৃহীত

ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন, ছবি: সংগৃহীত

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি আছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। ইনটেনসিভ কেয়ার ইউনিটে (আাইসিইউ) তিনি চিকিৎসাধীন। তবে তিনি এখন সেখানে ভালো আছেন। তার ভেন্টিলেটর (কৃত্রিমভাবে স্বাস্থ্য প্রশ্বাস নেওয়ার যন্ত্র) লাগানোর প্রয়োজন পড়েনি। নিজেই শ্বাস নিতে পারছেন।

মঙ্গলবার (০৭ এপ্রিল) রাতে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি প্রতিবেদনে দেশটির প্রধানমন্ত্রীর বাসভবনের সূত্রের বরাতে জানিয়েছে, বরিস জনসনকে হাসপাতালে কৃত্রিম শ্বাস নেওয়া যন্ত্র লাগানো হয়নি। তিনি এখন আগের চেয়ে ভালো আছেন।

বর্তমানে কেবল অক্সিজেন দিয়ে রাখা হয়েছে তাকে। এদিকে, প্রধানমন্ত্রীর দ্রুত রোগমুক্তি কামনা করে রানি দ্বিতীয় এলিজাবেথ একটি বার্তাও দিয়েছেন।

গত ২৭ মার্চ তিনি করোনায় আক্রান্ত হওয়ার পর নিজের বাসভবন ১০ নম্বর ডাউনিং স্ট্রিটেই আইসোলেশনে ছিলেন। কিন্তু শারিরীর অবস্থার অবনতি হলে ৫ এপ্রিল তাকে সেন্ট্রাল লন্ডনের সেন্ট থমাস হাসপাতালে নেওয়া হয়। সেখানে তিনি নিবিড় পর্যবেক্ষণে আছেন।

১০ নম্বর ডাউনিং স্ট্রিটের একজন মুখপাত্র ঘোষণায় জানিয়েছেন, প্রধানমন্ত্রীকে হাসপাতালে নেওয়া পর ভালো আছেন। কোনো যান্ত্রিক সহায়তা ছাড়া নিজে নিজেই শ্বাস নিতে পারছেন। বর্তমানে তাকে স্ট্যান্ডার্ড অক্সিজেন ট্রিটমেন্ট দেওয়া হচ্ছে। এছাড়া তার নিউমোনিয়া নেই।

বাংলাদেশ সময়: ২১০৭ ঘণ্টা, এপ্রিল ০৭, ২০২০
ইইউডি/টিএ

ক্লিক করুন, আরো পড়ুন :   বরিস জনসন করোনা ভাইরাস
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-04-07 21:10:40