bangla news

বেতন ৩০ শতাংশ কম নেবেন ভারতের মন্ত্রী ও সংসদ সদস্যরা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৪-০৬ ৬:৪৮:২৯ পিএম
ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ছবি: সংগৃহীত

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ছবি: সংগৃহীত

করোনা ভাইরাস সংকট মোকাবিলায় আগামী এক বছর ভারতের রাষ্ট্রপতি রাম নাথ কোভিন্দ, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীসহ অন্য মন্ত্রী ও সংসদ সদস্যরা বেতন ৩০ শতাংশ কম নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

সোমবার (০৬ এপ্রিল) মন্ত্রিসভার এক বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয় বলে জানায় ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাভাড়েকর ঘোষণা দিয়েছেন, রাষ্ট্রপতি রাম নাথ কোভিন্দ, উপরাষ্ট্রপতি ভেঙ্কাইয়া নাইডু এবং সব রাজ্যপ্রধান স্বেচ্ছায় তাদের বেতন ৩০ শতাংশ কমানোর সিদ্ধান্ত নিয়েছেন। ওই অর্থ প্রধানমন্ত্রীর তহবিলে জমা হবে। এপ্রিল থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে।

এছাড়া, আগামী দুই বছর সংসদ সদস্যদের তহবিলও বাতিল করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ওই তহবিলের ৭ হাজার ৯০০ কোটি টাকাও প্রধানমন্ত্রীর তহবিলে যাবে।

এদিকে সোমবার বিজেপির ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকীতে এক ভাষণে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এ মহামারির বিরুদ্ধে দীর্ঘ লড়াইয়ের জন্য সবাইকে প্রস্তুত হওয়ার আহ্বান জানান।

ভারতে এখন পর্যন্ত চার হাজারেরও বেশি করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে। গত ২৪ ঘণ্টায়ই শনাক্ত হয়েছেন ৬৯৩ জন এবং মারা গেছেন ৩২ জন। ২১ দিনের লকডাউনের ১৩তম দিন চলছে দেশটিতে। প্রয়োজনে লকডাউনের সময়সীমা বাড়ানোর কথাও ভাবছে সরকার।

বাংলাদেশ সময়: ১৮৪৮ ঘণ্টা, এপ্রিল ০৬, ২০২০
এফএম

ক্লিক করুন, আরো পড়ুন :   ভারত করোনা ভাইরাস
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-04-06 18:48:29