bangla news

স্পেনে কমছে করোনায় মৃত্যুর হার, গত ২৪ ঘণ্টায় মৃত ৬৭৪

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৪-০৫ ৭:২২:৫৯ পিএম
লকডাউন স্পেনে কুকুর নিয়ে হাঁটতে বেরিয়েছেন এক ব্যক্তি। ছবি: সংগৃহীত

লকডাউন স্পেনে কুকুর নিয়ে হাঁটতে বেরিয়েছেন এক ব্যক্তি। ছবি: সংগৃহীত

লকডাউনের চতুর্থ সপ্তাহের শুরুতে স্পেনে করোনা ভাইরাসে সংক্রমণ ও মৃত্যুর হার কমছে।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে রোববার (০৫ এপ্রিল) বার্তা সংস্থা রয়টার্স এ তথ্য জানায়।

স্পেনে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৬৭৪ জন। এর আগের দু’দিন মৃত্যু হয়েছিল যথাক্রমে ৮০৯ এবং ৯৫০ জনের। অর্থাৎ কমতে শুরু করেছে মৃত্যুর হার। দেশটিতে এখন পর্যন্ত কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে মারা গেছেন ১২ হাজার ৪১৮ জন, যা ইতালির পর সর্বাধিক।

গত ২৪ ঘণ্টায় স্পেনে ৬ হাজার ২৩ জন কোভিড-১৯ রোগী শনাক্ত হয়েছেন। এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ১ লাখ ৩০ হাজার ৭৫৯।

রোববার করোনা ভাইরাস বিষয়ে ব্রিফিংয়ের সময় প্রতিরক্ষা বাহিনীর প্রধান প্রধান জেনারেল মিগ্যেল অ্যাঞ্জেল ভিলারোয়া বলেন, ‘আমি আজ আমার সহকর্মীদের নিয়ে ছোট একটি আশার বার্তা দিতে এসেছি। আমরা সঠিক পথেই আছি এবং আমরা একে (ভাইরাস) পরাজিত করবো।’

শনিবার টেলিভিশনে এক বিবৃতিতে লকডাউনের সময়সীমা ২৬ এপ্রিল পর্যন্ত বাড়ানোর ঘোষণা দেন স্পেনের প্রধানমন্ত্রী পেদ্রো সানচেজ।

রোববার ইউরোপের সংবাদপত্রে প্রকাশিত এক প্রবন্ধে সানচেজ ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) ২৭টি দেশকে একতাবদ্ধ হয়ে করোনা ভাইরাস সংকট মোকাবিলার আহবান জানান। তিনি বলেন, ‘ইইউর চুক্তিগুলোর মূলনীতি হলো ইউরোপীয়দের মধ্যে একতা। এরকম সময়েই সেটি দেখানো প্রয়োজন। একতা ছাড়া কোনো সংযোগ সম্ভব নয়; সংযোগ না থাকলে বিভেদ তৈরি হবে এবং ইউরোপীয় প্রকল্পের বিশ্বাসযোগ্যতা গুরুতর ক্ষতিগ্রস্ত হবে।’

বাংলাদেশ সময়: ১৯২২ ঘণ্টা, এপ্রিল ০৫, ২০২০
এফএম

ক্লিক করুন, আরো পড়ুন :   করোনা ভাইরাস
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-04-05 19:22:59