bangla news

করোনা: ইতালিতে ৬১ চিকিৎসকের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-৩১ ৪:৪৫:২২ এএম
ইতালিতে মৃত্যু বাড়ছেই।

ইতালিতে মৃত্যু বাড়ছেই।

করোনা পরিস্থিতি সামাল দিতে হিমশিম খাচ্ছে ইতালি। দেশটিতে মৃত্যু বাড়ছে লাফিয়ে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে আরও ৮১২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে ১১ হাজার ৫৯১ জনের। এরমধ্যে রয়েছেন ৬১ জন চিকিৎসকও।

সোমবার (৩০ মার্চ) এ তথ্য জানায় আন্তর্জাতিক সংবাদমাধ্যম সিএনএন।

ইতালিয়ান অ্যাসোসিয়েশন অব ডক্টরসের বরাত দিয়ে সিএনএন জানাচ্ছে, করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে দেশে ৬১ জন চিকিৎসকের মৃত্যু হয়েছে। এরমধ্যে ৪১ জনই লম্বার্দি অঞ্চলের।

অপরদিকে ইতালির জাতীয় স্বাস্থ্য ইনস্টিটিউট বলছে, দেশটিতে মোট ৮ হাজার ৯৫৬ স্বাস্থ্যকর্মী করোনা ভাইরাসে আক্রান্ত।

আরও পড়ুন >> করোনা: ইতালিতে মৃত্যু বেড়ে ১১৫৯১, আক্রান্ত ১০১৭৩৯
                      রাজপুত্র, রাজকন্যা, প্রধানমন্ত্রী কাউকেই ছাড়ছে না করোনা  

২০১৯ সালের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে ছড়িয়ে যাওয়া কভিড-১৯ মহামারিতে এখন পর্যন্ত সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ইতালিতে। দেশটিতে আক্রান্তের সংখ্যাও লাখ ছাড়িয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছে ৪ হাজার ৫০ জন। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্ত ১ লাখ ১ হাজার ৭৩৯ জন। আর চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছে ১৪ হাজার ৬২০ জন।

ওয়ার্ল্ডওমিটারের দেওয়া তথ্য অনুযায়ী, বিশ্বের প্রায় সব দেশ ও অঞ্চলে ছড়িয়ে গেছে কভিড-১৯। এতে মৃত্যু হয়েছে ৩৭ হাজার ৫৭৮ জনের। মোট আক্রান্ত প্রায় ৭ লাখ ৮২ হাজার। চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছেন প্রায় ১ লাখ ৬৫ হাজার।

বাংলাদেশ সময়: ০৪৪৪ ঘণ্টা, মার্চ ৩১, ২০২০
এইচএডি/

ক্লিক করুন, আরো পড়ুন :   করোনা ভাইরাস
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-03-31 04:45:22