bangla news

ফিলিপাইনে উড্ডয়নকালে বিমানে আগুন, ৮ আরোহী নিহত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-৩০ ১০:০৭:৪৪ এএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ফিলিপাইনের রাজধানী ম্যানিলার আন্তর্জাতিক বিমানবন্দরে উড্ডয়নেরই পরপরই একটি বিমান অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এ সময় বিমানটি বিধ্বস্ত হয়ে কমপক্ষে ৮ জন আরোহী নিহত হয়েছেন।

সোমবার (৩০ মার্চ) এ তথ্য জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা।

খবরে বলা হয়, দ্য ওয়েস্টউইন্ডের বিমানটি ‘মেডিকেল ইভাকুয়েশন’ মিশনের অংশ হিসেবে জাপানের হ্যানেডা বিমানবন্দরের উদ্দেশে যাত্রা করেছিল। বিমানটিতে ফিলিপাইনের ছয় ক্রু ও দুইজন যাত্রী ছিল। নিহতরা যুক্তরাষ্ট্র ও কানাডার নাগরিক। 

ম্যানিলার বিমানবন্দর কর্তৃপক্ষের দেওয়া এক বিবৃতি অনুযায়ী, বিমানটি উড্ডয়নের পরপরই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। পরে রানওয়ের শেষ প্রান্তে গিয়ে আগুন নেভাতে চেষ্টা করেন অগ্নিনির্বাপণ কর্মীরা। বিভিন্ন রাসায়নিকদ্রব্য ছিটিয়ে আগুন নেভালেও ততক্ষণে তারা প্রাণহানি ঠেকাতে পারেননি।

ম্যানিলা বিমানবন্দরে বেশিরভাগ বিমান চলাচল বন্ধ রয়েছে। দেশটির সরকার রাজধানী ম্যানিলাসহ ফিলিপাইনের প্রধান দ্বীপ লুজানকে অবরুদ্ধ করে রেখেছে। বিশ্বজুড়ে করোনা ভাইরাসের বিস্তার রোধেই এ পদক্ষেপ নিতে বাধ্য হয়েছে দেশটির সরকার।

ওই বিমানবন্দরের জেনারেল ম্যানেজার এড মনরেল এক সংবাদ সম্মেলনে বলেন, ‘দুর্ভাগ্যবশত, বিমানটির কোনো আরোহী আর বেঁচে নেই।’ তদন্ত কর্মকর্তারা ঘটনাস্থলে পৌঁছানোর সব রানওয়েটি বন্ধ করে দেওয়া হয়েছে।’

বাংলাদেশ সময়: ০৯৩৯ ঘণ্টা, মার্চ ৩০, ২০২০
এএটি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-03-30 10:07:44