bangla news

করোনায় মারা গেলেন ‘কাইশ্যা’

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-৩০ ৯:১১:২৭ এএম
কাইশ্যা

কাইশ্যা

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন জাপানের কমেডিয়ান কেন শিমুরা। বাংলাদেশের দর্শকদের কাছে তিনি ‘কাইশ্যা’ নামে পরিচিত। তার বয়স হয়েছিল ৭০ বছর।

সোমবার (৩০ মার্চ) এ তথ্য জানিয়েছে দেশটির ন্যাশনাল ব্রডকাস্টিং অর্গানাইজেশন।

রয়টার্সের বরাত দিয়ে দ্য স্টার জানায়, সম্প্রতি মহামারি করোনা ভাইরাসে আক্রান্ত হন ওই কমেডিয়ান। পরে তাকে টোকিওর একটি হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রোববার (২৯ মার্চ) তার মৃত্যু হয়। তবে হাসপাতালের নাম জানায়নি সংবাদ সংস্থাটি।

কেন শিমুরার জন্ম ১৯৫০ সালের ২০ ফেব্রুয়ারি জাপানের টোকিও শহরের হাইকমিশুরিয়ায়। ১৯৭০ সালের দিকে তিনি অভিনয় জগতে প্রবেশ করেন। বিশ্বজুড়েই কমেডিয়ান হিসেবে ব্যাপক জনপ্রিয় তিনি। 

বাংলাদেশের একটি অপেশাদার অনলাইন গ্রুপ শিমুরা অভিনীত বিভিন্ন ধারাবাহিক বাংলা ডাবিং করে ফেসবুক ও ইউটিউবে প্রচার করে। এর ফলে তিনি বাংলাদেশেও সব বয়সী মানুষের কাছে দারুণ জনপ্রিয় হয়ে ওঠেন। আর তখন থেকেই তিনি বাংলাদেশের মানুষের কাছে ‘কাইশ্যা’ নামে পরিচিত। 

শিমুরা জাপানের কৌতুক অভিনয়কে এক ব্যতিক্রম ধারায় নিয়ে গেছেন। তিনি প্রকৃতপক্ষেই একজন পাঁড় অভিনেতা ছিলেন। তিনি দ্য ইয়োতে​অভিনয়ের জন্য বেশি নাম করেছিলেন। ৭০ বছর বয়সী শিমুরা টিভি শোতে ‘বাকা টোনোসামা’ (বোকা প্রভু) এবং ‘হেনা ওজিসান’ (অদ্ভুত চাচা) এর মতো জনপ্রিয় চরিত্রে অভিনয় করার জন্য পরিচিত।

বাংলাদেশ সময়: ০৯০৪ ঘণ্টা, মার্চ ৩০, ২০২০
এএটি

ক্লিক করুন, আরো পড়ুন :   জাপান করোনা ভাইরাস
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-03-30 09:11:27