bangla news

বিশ্বজুড়ে করোনায় মৃত্যু ৩৩ হাজার ছাড়াল

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-৩০ ৮:৪৯:৪৯ এএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

প্রাণঘাতী করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে বিশ্বজুড়ে প্রায় ৩৩ হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে। এ ভাইরাসে আক্রান্ত হয়েছে প্রায় সাত লাখ ২১ হাজার। এদের মধ্যে এক লাখ ৫০ হাজার ৯১৮ জন সুস্থ হয়েছেন।

সোমবার (৩০ মার্চ) জনস হপকিন্স ইউনিভার্সিটি অ্যান্ড মেডিসিনের করোনা ভাইরাস রিসোর্স সেন্টারের হিসাবে দেখা যায়, করোনায় আক্রান্ত হয়ে এই পর্যন্ত প্রায় ৩৩ হাজার ৯৭৬ জনের মৃত্যু হয়েছে।

আন্তর্জাতিক জরিপ সংস্থা ওয়ার্ল্ডওমিটারস ডট ইনফোর হিসাব অনুযায়ী, ভাইরাসটিতে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৩৩ হাজার ৯০৩ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছে সাত লাখ ২০ হাজার ১৮৭ জন।

করোনায় মৃত্যু হু হু করেই বেড়েই চলছে। ভাইরাসটিতে ১৯৯টি দেশ ও অঞ্চলের মানুষ আক্রান্ত হয়েছে। আক্রান্ত দেশগুলোর মধ্যে ইতালি ও স্পেনের অবস্থা খুবই ভয়াবহ।

ইতালি ও স্পেনে শত শত মানুষ করোনার থাবায় হয়ে মারা যাচ্ছে। পাশাপাশি যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ফ্রান্স ইরানসহ আরও কয়েকটি দেশের অবস্থাও খারাপ। ইতালিতে করোনায় নতুন করে ৭৫৬ জনের মৃত্যু হয়েছে। ইতালির সিভিল প্রটেকশন এজেন্সি রোববার (২৯ মার্চ) এ তথ্য জানিয়েছে।

বাংলাদেশ সময়: ০৮৪৪ ঘণ্টা, মার্চ ৩০, ২০২০
এএটি

ক্লিক করুন, আরো পড়ুন :   করোনা ভাইরাস
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-03-30 08:49:49