bangla news

কিছু মানুষ মারা যাবেই: বলসোনারো

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-২৯ ১২:৩০:২৯ পিএম
ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বলসোনারো। ছবি: সংগৃহীত

ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বলসোনারো। ছবি: সংগৃহীত

ব্রাজিলের অর্থনৈতিক কেন্দ্র সাও পাউলো শহরে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা নিয়ে সন্দেহ প্রকাশ করে দেশটির প্রেসিডেন্ট জাইর বলসোনারো অভিযোগ করেন, রাজনৈতিক স্বার্থ হাসিলের জন্য এসব সংখ্যা বাড়িয়ে বলছেন স্টেট গভর্নররা।

শনিবার (২৮ মার্চ) বার্তা সংস্থা রয়টার্স এ তথ্য জানায়।

এর আগে ব্রাজিলের গভর্নররা অভিযোগ করেন, করোনা ভাইরাসের বিস্তার রোধে সামাজিক দূরত্ব বজায় রাখার ব্যবস্থা না করে অর্থনীতি সুরক্ষাকে অগ্রাধিকার দিচ্ছেন বলসোনারো।

স্বাস্থ্য বিশেষজ্ঞদের উপদেশ অনুযায়ী, দেশটির ২৬টি রাজ্যে কম প্রয়োজনীয় বাণিজ্যিক কার্যক্রম ও সেবা বন্ধ করেছেন সংশ্লিষ্ট গভর্নররা।

শুক্রবার (২৭ মার্চ) টেলিভিশনের এক সাক্ষাৎকারে বলসোনারো বলেন, ‘আমি দুঃখিত। কিছু মানুষ মারা যাবেই। তারা মারা যাবে, এটাই জীবন। সড়ক দুর্ঘটনায় কারো মৃত্যু হলে আপনি নিশ্চয়ই গাড়ির কারখানা বন্ধ করে দেবেন না।’

বলসোনারো বলেন, ব্রাজিলের অর্থনৈতিক শক্তি সাও পাউলোতে মৃত্যুর সংখ্যা ‘অতিরঞ্জিত’ মনে হচ্ছে।

সাউ পাউলোতেই করোনা ভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা সবচেয়ে বেশি। সেখানে এখন পর্যন্ত ১ হাজার ২২৩ জন কোভিড-১৯ রোগী শনাক্ত হয়েছেন এবং মারা গেছেন ৬৮ জন।

বলসোনারো বলেন, ‘সেখানে কী হচ্ছে তা খতিয়ে দেখতে হবে এবং রাজনৈতিক স্বার্থ হাসিলের জন্য সংখ্যার খেলা চলবে না।’

এদিকে শুক্রবার সকালে সাও পাউলোর গভর্নর জোয়াও দোরিয়া অভিযোগ করেন, টেলিভিশনে ‘ব্রাজিল ক্যান নট স্টপ’ স্লোগান সংবলিত বিজ্ঞাপন দিয়ে বিধিনিষেধের সমালোচনা করে ভুল তথ্য ছড়াচ্ছেন বলসোনারো।

ইতালিতে কোভিড-১৯ রোগী ও মৃতের সংখ্যা বাড়ার আগে একই ধরনের স্লোগান দিয়ে প্রচারণা চালিয়েছিল মিলান।

বাংলাদেশ সময়: ১২৩০ ঘণ্টা, মার্চ ২৯, ২০২০
এফএম

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-03-29 12:30:29