ঢাকা, বৃহস্পতিবার, ১৩ শ্রাবণ ১৪২৮, ২৯ জুলাই ২০২১, ১৮ জিলহজ ১৪৪২

আন্তর্জাতিক

সংক্রমণের ভয়ে সন্তানকে বুকে জড়াতে না পেরে কাঁদলেন চিকিৎসক

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫৭ ঘণ্টা, মার্চ ২৯, ২০২০
সংক্রমণের ভয়ে সন্তানকে বুকে জড়াতে না পেরে কাঁদলেন চিকিৎসক .

বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের আতঙ্কে পুরো বিশ্ব তটস্থ। লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। সেই সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে মৃতের সংখ্যাও। এই অবস্থায় সবচেয়ে বেশি ঝুঁকির মধ্যে আছেন যারা চিকিৎসা পেশায় নিয়োজিত আছেন তারা। 

অনেক চিকিৎসক ও নার্স এরইমধ্যে চিকিৎসা সেবা দিতে গিয়ে মৃত্যুর কোলে ঢলে পড়েছেন। পরিস্থিতি বিবেচনায় চিকিৎসা সেবা অব্যাহত রাখলেও তাদের ব্যক্তি ও পারিবারিক জীবনে এর অনেক বড় প্রভাব পড়ছে তাতে সন্দেহ নেই।

এমনকি ঘরে ফিরেও নিজেকে পরিবারের সঙ্গে আলাদা রাখতে হচ্ছে। সৌদি আরবের এক চিকিৎসকের ক্ষেত্রেও এমনটাই ঘটেছে, যার একটি ভিডিও এখন সামাজিক যোগাযোগের মাধ্যমে ভাইরাল হয়ে গেছে।

‘মাইক’ নামের একটি টুইটার একাউন্ট থেকে পোস্ট করা ৬ সেকেন্ডের ভিডিওতে দেখা যায়, হাসপাতালের কাজ সেরে ওই চিকিৎসক ঘরে ঢুকতেই তার ছোট্ট শিশুপুত্র তাকে জড়িয়ে ধরতে ছুটে আসে। কিন্তু করোনার সংক্রমণের ভয়ে তাকে কাছে আসতে বারণ করেন বাবা। এরপর নিজেই কান্নায় ভেঙে পড়েন ওই চিকিৎসক। ভিডিওটি দেখে ওই চিকিৎসকের প্রতি সহমর্মিতা যেমন দেখাচ্ছেন সবাই, তেমনি এই কঠিন সময়ে তার ত্যাগের কথা মনে করে অনেকে স্যালুটও জানাচ্ছেন।

সারা বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৬ লাখ ছাড়িয়ে গেছে। আর মৃত্যুর সংখ্যা ২৭ হাজারের বেশি।

ভিডিওটি দেখুন- 

বাংলাদেশ সময়: ০৭৫৭ ঘণ্টা, মার্চ ২৯, ২০২০
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa