bangla news

এক মৃত ব্যক্তির সংস্পর্শে আক্রান্ত ২৩ জন

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-২৭ ৪:৫০:১১ পিএম
করোনা থেকে মুক্তি পেতে সচেতনতার বিকল্প নেই

করোনা থেকে মুক্তি পেতে সচেতনতার বিকল্প নেই

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ১৮ মার্চ পাঞ্জাবে মারা গেছেন এক ব্যক্তি। ওই রাজ্যে এখন পর্যন্ত করোনা আক্রান্ত হয়েছেন ৩৩ জন। বলা হচ্ছে এই ৩৩ জনের মধ্যে ২৩ জনই মৃত ওই ব্যক্তির সংস্পর্শে আক্রান্ত হয়েছেন। 

মৃত ৭০ বছরের ওই বৃদ্ধ গুরুদুয়ারার কর্মী। তিনি ইতালি ও জার্মানি সফর শেষে ৬ মার্চ দেশে ফিরেছিলেন। তার সঙ্গে ছিলেন পাশের গ্রামের দুই সঙ্গী। কোয়ারেন্টিনের নিয়মের তোয়াক্কা না করে এই ব্যক্তি অনেকের সঙ্গেই মিলিত হন। দিল্লি থেকে তিনি গাড়িতে করে পাঞ্জাবে আসেন।

এরপর ৮ থেকে ১০ মার্চ পর্যন্ত আনন্দপুর এক অনুষ্ঠানে যোগ দেন তি‌নি। তারপর শহিদ ভগৎ সিংহ নগর জেলায় নিজের বাড়িতে ফেরেন।

ওই ব্যক্তি প্রায় একশ’ জনের সঙ্গে সাক্ষাৎ করেছিলেন। পরে তার শরীরে করোনা ভাইরাসের সংক্রমণ ধরা পড়ে। মনে করা হচ্ছে, তিনি ও তার দুই সঙ্গী ১৫টি গ্রামে যান।

ওই ব্যক্তির পরিবারে ১৪ জনের শরীরে করোনা ভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে। তার নাতি ও নাতনি বহু মানুষের সঙ্গে সাক্ষাৎ করেছেন বলেও জানা গেছে।

এখন সরকারি কর্মীরা গ্রাম থেকে গ্রামে গিয়ে প্রতিটি গ্রামবাসীকে জিজ্ঞাসলাবাদ করছেন। বোঝার চেষ্টা করছেন পরিস্থিতি। মৃত ব্যক্তি ও তার দুই সঙ্গীর অবহেলার কারণে সংক্রমণ ছড়িয়েছে বলে মনে করা হচ্ছে।

ভারতে এখন পর্যন্ত করোনা আক্রান্ত হয়েছেন ৭৬৪ জন। মারা গেছেন ৩৭ জন। 

বাংলাদেশ সময়: ১৬৩৭ ঘণ্টা, মার্চ ২৭, ২০২০
নিউজ ডেস্ক

ক্লিক করুন, আরো পড়ুন :   করোনা ভাইরাস
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-03-27 16:50:11