bangla news

মঙ্গলবার মধ্যরাত থেকে ভারতে ২১ দিনের লকডাউন

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-২৪ ৯:০৭:০১ পিএম
মঙ্গলবার মধ্যরাত থেকে ভারতে ২১ দিনের লকডাউন

মঙ্গলবার মধ্যরাত থেকে ভারতে ২১ দিনের লকডাউন

করোনা ভাইরাস সংক্রমণের হুমকির মুখে মঙ্গলবার দিনগত রাত ১২টা থেকে আগামী ২১ দিনের জন্য সারা ভারত লকডাউনের ঘোষণা দিয়েছেন দেশটিরত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

মঙ্গলবার (২৪ মার্চ) স্থানীয় সময় রাত সাড়ে ৮টার দিকে টেলিভিশনে জাতির উদ্দেশ্যে এক ভাষণে নরেন্দ্র মোদী এ ঘোষণা দেন। 

এই সময়ের মধ্যে ভারত থেকে করোনা ভাইরাসের নাম নিশানা মুছে ফেলতে দেশবাসীর কাছে সাহায্য চান তিনি। আসন্ন ২১ দিন ঘরের বাইরে না যাওয়ার জন্য সবাইকে অনুরোধ জানান মোদী। 

মোদী বলেন, মঙ্গলবার মধ্যরাত থেকে সারা ভারত লকডাউন করা হবে। এটা কারফিউর চেয়েও কঠোর। আগামী ২১ দিন ঘর থেকে বের হওয়ার কথা ভুলে যান। আপনি যদি সীমা অতিক্রম করেন তাহলে নিজের ঘরেই করোনা ভাইরাস ডেকে আনবেন। 

ভারত এক জটিল কালপর্বের সামনে, যখন একটি ভুল পদক্ষেপও দাবানলের মতো করোনা ভাইরাসকে ছড়িয়ে দিতে পারে উল্লেখ করে ভারতের প্রধানমন্ত্রী বলেন, কেউ কেউ মনে করেন করোনায় আক্রান্তদের ক্ষেত্রেই কেবল সামাজিক বিচ্ছিন্নতা দরকার, সেটা সঠিক নয়। এই ভাইরাসের বিরুদ্ধে লড়তে সামাজিক বিচ্ছিন্নতাই একমাত্র অস্ত্র। এটি সবার জন্য প্রযোজ্যম সব পরিবারের জন্য।’     

ভারতে এ পর্যন্ত ৫০০ করোনা ভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছেন। এর মধ্যে ৯ জন মারা গেছেন।  

বাংলাদেশ সময়: ২১০৬ ঘণ্টা, মার্চ ২৪, ২০০০ 
এইচজে

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-03-24 21:07:01