ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

করোনা: সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ লাখের বেশি

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৪ ঘণ্টা, মার্চ ২৩, ২০২০
করোনা: সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ লাখের বেশি

ঢাকা: বিশ্বব্যাপী দ্রুত ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনা ভাইরাসে (কোভিড-১৯) মৃতের সংখ্যা বেড়ে ১৫ হাজার ৩০৩ জনে দাঁড়িয়েছে। এরমধ্যে শুধু ইতালিতেই মারা গেছেন পাঁচ হাজার ৪৭৬ জন। আর সোমবার (২৩ মার্চ) বিকেল সাড়ে ৫টা পর্যন্ত বিশ্বের ১৯২টি দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৪৯ হাজার ৬৭৬ জন।

সোমবার আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো এ তথ্য জানিয়েছে।

খবরে বলা হয়, করোনায় আক্রান্ত ৩ লাখ ৪৯ হাজার ৬৭৬ জনের মধ্যে বর্তমানে চিকিৎসাধীন ২ লাখ ৩৪ হাজার ০৩৩ জন।

এরমধ্যে প্রাথমিক পর্যায়ে রয়েছেন ২ লাখ ২২ হাজার ৮১৫ জন ও ১১ হাজার ২১৮ জনের অবস্থা গুরুতর। আক্রান্তদের মধ্যে বাকি ১ লাখ ১৫ হাজার ৬৪৩ জনের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ লাখ ৩৪০ জন এবং মারা গেছেন ১৫ হাজার ৩০৩ জন।

করোনার উৎপত্তিস্থল চীনের বাইরে সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা ইতালিতে। দেশটিতে আক্রান্তের সংখ্যা ৫৯ হাজার ১৩৮ জন, আর পাঁচ হাজার ৪৭৬ জন। ইতালির পরেই রয়েছে স্পেন। সেখানে আক্রান্ত হয়েছেন ৩৩ হাজার ৮৯ জন, মারা গেছেন ২ হাজার ১৮২ জন। অন্যদিকে, ইরানে আক্রান্ত হয়েছেন ২৬ হাজার ২২০ জন, মারা গেছেন ১ হাজার ৮১২ জন।

গত বছরের শেষদিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে ছড়িয়ে পড়ে করোনা ভাইরাস। যাতে লাফিয়ে বাড়ছে মৃত্যু সংখ্যা। প্রায় প্রতিদিনই ভাইরাসের কেন্দ্রস্থল উহানে যেমন নতুন রোগী বাড়ছে, তেমনি নতুন দেশ থেকে করোনা আক্রান্ত রোগীর তথ্য জানানো হচ্ছে। সবশেষ তথ্যানুযায়ী ভাইরাসটি এরইমধ্যে বাংলাদেশসহ বিশ্বের ১৯২টি দেশে ছড়িয়েছে। এসব দেশ থেকে নতুন রোগীর তথ্য জানানো হচ্ছে। পাশাপাশি যোগ হচ্ছে নতুন দেশের নাম।

বাংলাদেশ সময়: ০৫৪৪ ঘণ্টা, মার্চ ২৩, ২০২০
ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।