bangla news

করোনা: দ্বিতীয় ধাপের ধাক্কা সিঙ্গাপুরে

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-২৩ ১১:৪৪:১৩ এএম
সিঙ্গাপুরে বিদেশফেরত আরও রোগী শনাক্ত।

সিঙ্গাপুরে বিদেশফেরত আরও রোগী শনাক্ত।

অন্য অনেক এশীয় দেশের মতো প্রথমদিকে করোনা ভাইরাসের সংক্রমণ ভালোভাবে সামাল দিয়েছিলো সিঙ্গাপুর। ভাবা হচ্ছিল, বিপদ ‍বুঝি গেলো দুয়ার ছাড়িয়া! কিন্তু তা আর হচ্ছে কোথায়! নতুন করে দেশটিতে করোনা ভাইরাসে সংক্রমিত হওয়ার ঘটনা বাড়ছে। আক্রান্তদের অধিকাংশই বিদেশফেরত। এটাকে বলা হচ্ছে, সেকেন্ড ওয়েভ বা দ্বিতীয় ধাপের ধাক্কা।

রোববার (২২ মার্চ) সিঙ্গাপুরভিত্তিক সংবাদমাধ্যম চ্যানেল নিউজ এশিয়া জানায়, দেশটিতে ২৩ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এরমধ্যে ১৮ জনই বিদেশফেরত। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্ত হয়েছে ৪৫৫ জন।

সিঙ্গাপুরের স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে বলা হয়, বিদেশফেরত আক্রান্তরা সম্প্রতি ইউরোপ, উত্তর ও দক্ষিণ আমেরিকা এবং আসিয়ানভুক্ত দেশগুলো ভ্রমণ করেছেন। এদের মধ্যে ৯ জন যুক্তরাজ্যফেরত, যুক্তরাষ্ট্র থেকে এসেছেন ৩ জন।

এদিকে রোববার (২২ মার্চ) দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় ঘোষণা দিয়েছে, করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে সোমবার (২৩ মার্চ) রাত ১২টা থেকে সিঙ্গাপুরে আর কোনো পর্যটক (শর্ট টাইম ভিজিটর) আসতে পারবে না। একইসঙ্গে দেশটি হয়ে ট্রানজিটগুলোও থাকবে বন্ধ। যদিও এর আগে পর্যটক আসতে পারতেন এবং তাদের ১৪ দিন বাড়িতে থাকতে হতো।

দেশটিতে ১৪৪ জন চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছেন। আর ৩০৯ জন হাসপাতালে চিকিৎসাধীন যাদের অবস্থা স্থিতিশীল বা উন্নতির দিকে। তবে চিকিৎসাধীন ১৪ জনের অবস্থা আশঙ্কাজনক।

বাংলাদেশ সময়: ১১৪৩ ঘণ্টা, মার্চ ২৩, ২০২০
এইচএডি/

ক্লিক করুন, আরো পড়ুন :   করোনা ভাইরাস
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-03-23 11:44:13