bangla news

করোনা আতঙ্কের মধ্যেই ভূমিকম্পে লন্ডভণ্ড ক্রোয়েশিয়ার রাজধানী

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-২৩ ৭:০৬:৪৪ এএম
করোনা আতঙ্কের মধ্যেই ভূমিকম্পে লন্ডভণ্ড ক্রোয়েশিয়ার রাজধানী

করোনা আতঙ্কের মধ্যেই ভূমিকম্পে লন্ডভণ্ড ক্রোয়েশিয়ার রাজধানী

ঢাকা: করোনার মধ্যেই এবার ভূমিকম্প আঘাত হানলো ক্রোয়েশিয়ায়। আর এতে লন্ডভণ্ড অবস্থা দেশটির রাজধানী জাগবের। এতে দেশটির সংসদ ভবনসহ ক্ষতিগ্রস্ত হয়েছে ৮০ শতাংশ ভবন।

রোববার (২২ মার্চ) স্থানীয় সময় সকাল ৬টার দিকে আঘাত হানে ৫.৩ মাত্রার এই ভূমিকম্প। এতে এখন পর্যন্ত কোনো মৃতের সংবাদ না আসলেও ধসে যাওয়া ছাদের ধ্বংসস্তূপ চাপায় গুরুতর আহত হয়েছেন এক কিশোর।

বিগত ১৪০ বছরের মধ্যে দেশটিতে এটিই সবচেয়ে শক্তিশালী কোনো ভূমিকম্পের আঘাত। আর এই আঘাতে শহরজুড়ে ছড়িয়ে-ছিটিয়ে আছে ভবন থেকে খসে পড়া ধ্বংসস্তূপ। সেসব ধ্বংসস্তূপে চাপা পড়ে ক্ষতিগ্রস্ত হয়েছে বেশ কিছু প্রাইভেট কার।

এদিকে ভূমিকম্পের সময় অনেক মানুষ সড়কে নেমে আসে। কিছু সময় শহরবাসিকে ঘরের বাইরে থাকার অনুমতিও দেয় কর্তৃপক্ষ। তবে করোনা প্রতিরোধে সতর্কতার অংশ হিসেবে দ্রুতই তাদের ঘরে ফিরে যেতে বলা হয়।

দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী ড্যাভর বোজনভিক দেশবাসির উদ্দেশ্যে বলেন, আপনারা নিজেদের মধ্যে দূরত্ব বজায় রাখুন। জন সমাগম করবেন না। আমরা দুইটি গুরুতর বিপদের সম্মুখীন হচ্ছি; ভূমিকম্প এবং (করোনা) মহামারী।

দেশটিতে প্রায় দুই শতাধিক মানুষ এই মুহুর্তে করোনা আক্রান্ত।

বাংলাদেশ সময়: ০৭০৬ ঘণ্টা, মার্চ ২৩, ২০২০
এসএইচ এস/ওএফবি    

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-03-23 07:06:44