bangla news

করোনা মোকাবিলায় বাংলাদেশকে অনুদান দেবে আলীবাবা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-২১ ৫:০১:৫৭ পিএম
আলীবাবার প্রতিষ্ঠাতা জ্যাক মা

আলীবাবার প্রতিষ্ঠাতা জ্যাক মা

করোনা ভাইরাস সংক্রমণ (কোভিড-১৯) মোকাবিলায় বাংলাদেশসহ দক্ষিণ ও দক্ষিণ-পূর্ব এশিয়ার ১০টি দেশকে বিশেষ অনুদান দেবে চীনভিত্তিক বহুজাতিক ই-কমার্স কোম্পানি আলীবাবা।

শনিবার (২১ মার্চ) কোম্পানিটির প্রতিষ্ঠাতা জ্যাক মা এক টুইট বার্তায় এ তথ্য জানান।

টুইট বার্তায় তিনি জানান, করোনা মোকাবেলায় বাংলাদেশ, আফগানিস্তান, পাকিস্তান, মালদ্বীপ, নেপাল, শ্রীলংকা, কম্বোডিয়া, লাওস, মিয়ানমার, মঙ্গোলিয়া এই দশ দেশকে সহায়তা করবে তার প্রতিষ্ঠান।

এসব দেশের জন্য থার্মোমিটারসহ ২ লাখ ১০ হাজার করোনা পরীক্ষার কিট, ১৮ লাখ মাস্ক ও ৩৬ হাজার প্রতিরোধক স্যুট সরবরাহ করা হবে বলে ওই টুইট বার্তায় জানান জ্যাক মা।

এর আগে সাম্প্রতিক এক বিবৃতিতে জ্যাক মা জানিয়েছিলেন, করোনা ভাইরাস সংক্রমণের এ মহামারি কোনো দেশের একা মোকাবিলার সক্ষমতা নেই। এ সংকট মোকাবিলায় আন্তর্জাতিক সহযোগিতার জন্য তিনি আহ্বান জানান।

করোনা মোকাবিলায় জ্যাক মার এটিই প্রথম কোনো ঘোষণা নয়। এর আগে ভাইরাস সংক্রমণ রোধে যুক্তরাষ্ট্রে ৫ লাখ পরীক্ষার কিট ও ১০ লাখ মাস্ক সরবরাহের ঘোষণা দিয়েছিলেন তিনি।

বাংলাদেশ সময়: ১৭০১ ঘণ্টা, মার্চ ২১, ২০২০
এবি

ক্লিক করুন, আরো পড়ুন :   করোনা ভাইরাস
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-03-21 17:01:57