ঢাকা, মঙ্গলবার, ৮ আষাঢ় ১৪২৮, ২২ জুন ২০২১, ১১ জিলকদ ১৪৪২

আন্তর্জাতিক

‘করোনায় ক্লান্ত’ ডাচ স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৩ ঘণ্টা, মার্চ ২০, ২০২০
‘করোনায় ক্লান্ত’ ডাচ স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ স্বাস্থ্যমন্ত্রী ব্রুনো ব্রুইন্স। ছবি: সংগৃহীত

করোনা ভাইরাস মহামারি মোকাবিলায় নেদারল্যান্ডস সরকারের নেতৃত্ব দেওয়া দেশটির স্বাস্থ্যমন্ত্রী ব্রুনো ব্রুইন্স পদত্যাগ করেছেন।

শুক্রবার (২০ মার্চ) আন্তর্জাতিক সংবাদমাধ্যম এ তথ্য জানায়।

বুধবার (১৮ মার্চ) সংসদে কোভিড-১৯ নিয়ে চলমান বিতর্কের মধ্যে অচেতন হয়ে পড়েন তিনি।

তার পরদিনই তিনি পদত্যাগ করেন।

পরে এক বিবৃতিতে ৫৬ বছর বয়সী এ রাজনীতিবিদ জানান, কয়েক সপ্তাহের টানা কাজের ক্লান্তির কারণেই তিনি অচেতন হয়ে পড়েন। এ কাজ চালিয়ে যাওয়ার মতো শারীরিক অবস্থা নেই তার। এ অবসাদের কারণে তার শরীর করোনা ভাইরাস সঙ্কট মোকাবিলার উপযোগী নয়।

প্রধানমন্ত্রীর সুপারিশে দেশটির রাজা তার পদত্যাগের বিষয়টি অনুমোদন করেন।

তবে বুধবার ওই ঘটনার পর এক টুইটে ব্রুইন্স বলেছিলেন, ‘কয়েক সপ্তাহ ধরে টানা কাজ ও ক্লান্তির কারণে আমি অজ্ঞান হয়ে গিয়েছিলাম। এখন কিছুটা ভালো লাগছে। রাতে বাসায় ফিরে বিশ্রাম নেবো যেন কাল থেকে করোনা সঙ্কট মোকাবিলায় নিজের সেরাটা দিতে পারি। ’

কিন্তু পরদিনই তিনি পদত্যাগ করেন। নেদারল্যান্ডসের প্রধানমন্ত্রী মার্ক রুটে জানান, ব্রুইন্সের পুরোপুরি সুস্থ হতে কত সময় লাগবে তা নিয়ে অনিশ্চয়তার কারণেই তিনি স্বাস্থ্যমন্ত্রীর পদ ছেড়ে দিয়েছেন। নতুন কাউকে দায়িত্ব দেওয়ার আগ পর্যন্ত উপ-প্রধানমন্ত্রী হুগো দে জঙ্গে স্বাস্থ্যমন্ত্রীর দায়িত্ব পালন করবেন।

নেদারল্যান্ডসে এখন পর্যন্ত ২ হাজার ৪৬০ জন কোভিড-১৯ রোগী শনাক্ত হয়েছেন এবং মারা গেছেন ৭৬ জন।

বাংলাদেশ সময়: ১৭০৩ ঘণ্টা, মার্চ ২০, ২০২০
এফএম 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa