bangla news

করোনা: এবার সৌদির দুই পবিত্র মসজিদ চত্বরে নামাজ স্থগিত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-২০ ১১:২৩:৩৮ এএম
সৌদি আরবের দুই পবিত্র মসজিদ। ছবি: সংগৃহীত

সৌদি আরবের দুই পবিত্র মসজিদ। ছবি: সংগৃহীত

করোনার ক্রমবর্ধমান হুমকির মুখে সারা দেশে সব মসজিদে নামাজ আদায় স্থগিত ঘোষণার পর এবার পবিত্র কাবার মসজিদ আল হারাম ও মসজিদে নববি চত্বরে নামাজ আদায় স্থগিত করেছে সৌদি আরব। 

শুক্রবার (২০ মার্চ) তুরস্কভিত্তিক আন্তর্জাতিক বার্তাসংস্থা আনাদোলু এজেন্সির প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।  

জেনারেল প্রেসিডেন্সি অব মক্কা’স গ্র্যান্ড মস্ক অ্যান্ড দ্য প্রফেট’স মস্ক ইন মদিনার মুখপাত্র হানি বিন হোসনি হায়াদারের বরাত দিয়ে সৌদি সরকারের সংবাদ সংস্থা এসপিএ জানায়, করোনা প্রতিরোধে কর্তৃপক্ষ, স্বাস্থ্য বিভাগ ও নিরাপত্তা বিভাগের সিদ্ধান্ত অনুযায়ী,শুক্রবার থেকে কাবা ও মসজিদে নববির ভেতরের চত্বর ও বাইরের চত্বরে জনসমাগম এবং নামাজ আদায় স্থগিত রাখা হয়েছে।

এর আগে কাবার মসজিদ আল হারাম ও মদিনার মসজিদে নববি ছাড়া দেশের বাকি সব মসজিদে জামাতে নামাজ আদায় স্থগিত করে সৌদি আরব সরকার। 

বৃহস্পতিবার (১৯ মার্চ) পর্যন্ত সৌদি আরবে ২৭৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন বলে জানিয়েছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়।

এরই মাঝে বিশ্বের ১৬০টিরও বেশি দেশে ছড়িয়েছে প্রাণঘাতী করোনা ভাইরাস। দেশে রাজনৈতিক, ধর্মীয়সহ সব ধরনের গণজমায়েত বন্ধ করা হচ্ছে। করোনার বিস্তার রোধে জনসমাগম বন্ধই সবচেয়ে জরুরি ও কার্যকর পদক্ষেপ। 

বাংলাদেশ সময়: ১১২২ ঘণ্টা, মার্চ ২০, ২০২০ 
এইচজে

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-03-20 11:23:38