ঢাকা, মঙ্গলবার, ৮ আষাঢ় ১৪২৮, ২২ জুন ২০২১, ১১ জিলকদ ১৪৪২

আন্তর্জাতিক

১৫ মিনিট রোদে বসলেই করোনা শেষ: ভারতের মন্ত্রী 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৯ ঘণ্টা, মার্চ ১৯, ২০২০
১৫ মিনিট রোদে বসলেই করোনা শেষ: ভারতের মন্ত্রী 

১০-১৫ মিনিট রোদে বসে থাকলেই করোনা ভাইরাস মরে যাবে বলে দাবি করেছেন ভারতের  কেন্দ্রীয় সরকারের স্বাস্থ্য ও পরিবারকল্যাণ প্রতিমন্ত্রী অশ্বিনী কুমার চৌবে।  

ভারতের সংবাদ সংস্থা এএনআইয়ের শেয়ার করা এক ভিডিওতে এ তথ্য জানা গেছে।  

ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ প্রতিমন্ত্রী অশ্বিনী চৌবে দাবি করেছেন, 'করোনাভাইরাস হত্যা করতে পারে 'সূর্য'।

বার্তা সংস্থা এএনআইকে তিনি বলেন, 'সকাল ১১টা থেকে দুপুর ২টার মধ্যে সূর্য সবচেয়ে বেশি প্রখর থাকে। আমরা যদি ১০ থেকে ১৫ মিনিট রোদে বসে থাকি তবে আমাদের ভিটামিন ডি-এর মাত্রা আরও উন্নত হবে। এটি রোগ প্রতিরোধ ক্ষমতাও উন্নত করবে এবং করোনাভাইরাস জাতীয় ভাইরাসকে মেরে ফেলবে। '
 
ভারতে করোনার বিস্তার বাড়তে থাকায় এমন অনেক ধরনের পরামর্শ দিচ্ছেন দেশটির রাজনীতিকরা। কেউ কেউ বলছেন, গোমুত্র ও গোবর করোনা ভাইরাসের আক্রমণ তেকে রক্ষা করতে পারে।  

এরইমধ্যে গোমূত্র পানের পার্টিও হয়ে গেছে দিল্লি ও কলকাতায়।  

গোমুত্র পান প্রতিযোগিতার আয়োজন করার অভিযোগে ক্ষমতাসীন বিজেপির সদস্য নারায়ণ চন্দ্রকে গ্রেফতার করা হয়েছে। কলকাতায় আয়োজিত এই গোমুত্র পান কর্মসূচিতে দাবি করা হয়েছিল এতে করে করোনার সংক্রমণ ঠেকানো যাবে। গোমুত্র পানের পর এক ব্যক্তি অসুস্থ হয়ে পড়েন।

ভারতে করোনা ভাইরাসের সংক্রমণে এরইমধ্যে চার জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। আক্রান্ত হয়েছেন ১৯৭ জন।

বাংলাদেশ সময়: ২১৫৪ ঘণ্টা, মার্চ ১৯, ২০২০
নিউজ ডেস্ক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa