bangla news

ইইউ বিমানবন্দর থেকে বাইরের নাগরিকদের ফেরত পাঠানো হচ্ছে

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-১৮ ১১:৪৯:০৭ পিএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ঢাকা: করোনা ভাইরাসের সংক্রমণের আশঙ্কায় ইউরোপীয় ইউনিয়নের অন্তর্ভুক্ত ২৭ দেশের বাইরের যেকোনো নাগরিকদের জন্য প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে আগেই। এর পরও যারা ইউরোপীয় ইউনিয়নের দেশগুলোতে প্রবেশ করছেন, তাদের বিমানবন্দর ও সীমান্ত থেকে ফেরত পাঠিয়ে দেওয়া হচ্ছে।

বুধবার (১৮ মার্চ) বিবিসির এক খবরে জানানো হয়, মঙ্গলবার (১৭ মার্চ) গভীর রাতে তুরস্ক থেকে জার্মানির ফ্রাঙ্কফুট বিমানবন্দরে আসা একটি দলকে বিমানবন্দর থেকে ফেরত পাঠানো হয়েছে।

ইতোমধ্যেই করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন দুই লাখেরও অধিক মানুষ। যাদের মধ্যে মারা গেছেন কমপক্ষে আট হাজার ২৪৮ জন। ইতোমধ্যেই বিশ্ব স্বাস্থ্য সংস্থা ইউরোপকে ‘মহামারি কেন্দ্র’ হিসেবে চিহ্নিত করেছে।

এসব পরিপ্রেক্ষিতে ইউরোপীয় ইউনিয়নের নেতৃবৃন্দ ত্রিশ দিনের জন্য ২৭টি দেশে প্রবেশ নিষেধ করেছে। সে সঙ্গে নাগরকিদের যতটা সম্ভব বাড়িতে থাকার জন্য অনুরোধ করা হয়েছে এবং কেবলমাত্র জরুরি প্রয়োজনীয় ভ্রমণের অনুমতি দেওয়া হচ্ছে।

ইইউয়ের সর্বশেষ দেশ হিসেবে বেলজিয়াম তার ১ কোটি ১৪ লাখ নাগরিককে সরকারিভাবে কোয়ান্টেরাইনে নিয়ে গেছে। সুইস সরকারও তার নাগরিকদের বাড়িতে থাকতে বলেছে। সার্বিয় ৬৫ বছরের উর্ধ্বের নাগরিকদের বাড়ির অভ্যন্তরে থাকতে বলেছে এবং প্রত্যেকের উপর রাতে কারফিউ জারি করেছে।

মহাদেশের স্বাভাবিক জীবনের এ ধাক্কায়, ইউরোভিশন গানের প্রতিযোগিতা বাতিল করা হয়েছে। ৬৪ বছরের পুরোনা এ প্রতিযোগিতাটি নেদারল্যান্ডসের রটারড্যামে অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো।

বাংলাদেশ সময়: ২৩৪৭ ঘণ্টা, মার্চ ১৮, ২০২০
ডিএন/আরএ

ক্লিক করুন, আরো পড়ুন :   আন্তর্জাতিক
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-03-18 23:49:07