bangla news

করোনা ঠেকাতে বন্ধ হলো তাজমহল

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-১৭ ১২:৩২:৩৮ পিএম
আগ্রার তাজমহল। ছবি: সংগৃহীত

আগ্রার তাজমহল। ছবি: সংগৃহীত

করোনা ভাইরাস সংক্রমণ (কোভিড-১৯) ঠেকাতে ভারতে বন্ধ করে দেওয়া হয়েছে তাজমহলসহ সব দর্শনীয় স্থান। আগামী ৩১ মার্চ (মঙ্গলবার) পর্যন্ত স্থানীয় ও বিদেশি সব পর্যটকদের জন্য দেশটির পর্যটনস্থানগুলো বন্ধ থাকবে।

মঙ্গলবার (১৭ মার্চ) ভারতীয় পর্যটন মন্ত্রণালয়ের বরাত দিয়ে এ তথ্য জানায় ভারতীয় ও আন্তর্জাতিক সংবাদমাধ্যম।

এর আগে সোমবার (১৬ মার্চ) পর্যটনমন্ত্রী প্রহ্লাদ পাতিল এক টুইটবার্তায় জানান, করোনা ভাইরাস সংক্রমণ মোকাবেলায় সব স্মৃতিসৌধ ও অন্য জাদুঘর পর্যটকদের জন্য আগামী ৩১ মার্চ পর্যন্ত বন্ধ থাকবে।

বিশ্বের শীর্ষস্থানীয় পর্যটন স্থানের মধ্যে তাজমহল অন্যতম। প্রতিদিন ৭০ হাজারের মতো পর্যটক ঐতিহাসিক এ স্মৃতিসৌধটি দেখতে আসেন।

এ দিকে করোনা আতঙ্কে ভারতের বেশিরভাগ স্কুল-কলেজ এবং সিনেমাসহ অন্য বিনোদনের স্থান বন্ধ থাকার কথা জানায় আন্তর্জাতিক সংবাদমাধ্যম।

ভারতে এখন পর্যন্ত ১২৯ জন রোগী করোনা ভাইরাস সংক্রমিত হয়েছেন। ভাইরাস সংক্রমণে তিনজনের মৃত্যু হয়েছে। অপরদিকে ১৩ জন ভাইরাস সংক্রমণ থেকে মুক্ত হয়েছেন।

মঙ্গলবার পর্যন্ত বিশ্বে ১৬২টি দেশে করোনা ভাইরাস সংক্রমণ ছড়িয়ে পড়েছে। ভাইরাস সংক্রমণে ইতোমধ্যে বিভিন্ন দেশে ৭ হাজার ১৭৪ জনের মৃত্যু হয়েছে।

বাংলাদেশ সময়: ১২৩২ ঘণ্টা, মার্চ ১৭, ২০২০
এবি

ক্লিক করুন, আরো পড়ুন :   ভারত করোনা ভাইরাস
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-03-17 12:32:38