ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

করোনা ভাইরাস প্রতিরোধে তাজমহল বন্ধের আহ্বান

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১০ ঘণ্টা, মার্চ ৭, ২০২০
করোনা ভাইরাস প্রতিরোধে তাজমহল বন্ধের আহ্বান তাজমহল

বিশ্বজুড়ে করোনা ভাইরাসের (কোভিড-১৯) মহামারির পরিপ্রেক্ষিতে পর্যটকদের জন্য ভারতের আগ্রার তাজমহলসহ অন্য দর্শনীয় স্থান বন্ধ করতে দেশটির কেন্দ্রীয় সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন আগ্রার মেয়র নবীন জৈন।

শনিবার (০৭ মার্চ) মেয়র নবীন জৈনের এক বিবৃতির বরাত দিয়ে এ সংবাদ জানায় ভারতীয় সংবাদমাধ্যম।

বিবৃতিতে নবীন জৈন বলেন, বিদেশি পর্যটকদের বিপুল হারে আগ্রায় ভ্রমণের কারণে শহরে করোনা ভাইরাস সংক্রমণের আশঙ্কা বাড়ছে।

কেন্দ্রীয় সরকারের কাছে আমি আহ্বান করছি, তাজমহলসহ দেশের সব ঐতিহাসিক দর্শনীয় স্থান পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত বন্ধ রাখতে।

এদিকে করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে সতর্ক অবস্থানে আছে আগ্রাসহ বিভিন্ন ঐতিহাসিক দর্শনীয় স্থানের অবস্থান থাকা দেশটির উত্তর প্রদেশের রাজ্য সরকার।

এক বিবৃতিতে রাজ্য সরকার জানায়, এখন পর্যন্ত করোনা ভাইরাস সংক্রমিত দেশগুলো থেকে আসা দু’হাজার নয়শ ১৫ জন পর্যটককে সনাক্ত করা হয়েছে এবং তাদেরকে ডিস্ট্রিক্ট সারভাইলেন্স ইউনিটের মাধ্যমে নিয়মিত পর্যবেক্ষণ করা হয়েছে।

এ পর্যটকদের মধ্যে সাতশ ১৩ জন সুস্থ অবস্থায় নিজেদের দেশে ফিরেছে এবং সাতশ আটজন নিজ বাড়িতে অন্তরীণ রয়েছে বলে বিবৃতিতে জানানো হয়।

শনিবার পর্যন্ত ভারতে ৩১ জন করোনা ভাইরাস সংক্রমণে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছে। এর মধ্যে তিনজন সুস্থ হয়েছে। বাকিরা এখনো চিকিৎসাধীন আছেন।

২০১৯ সালের নভেম্বরে চীনের উহান থেকে করোনা ভাইরাস সংক্রমণের পর এ পর্যন্ত সারাবিশ্বে এক লাখ দু’হাজার দু’শ ২৫ জন ভাইরাস সংক্রমণে আক্রান্ত হন। তিন হাজার চারশ ৯৫ জন এ সংক্রমণে মারা যান।

বাংলাদেশ সময়: ১০১০ ঘণ্টা, মার্চ ০৭, ২০২০
এবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।